ব্রেকিং নিউজ

সখীপুরে ঘোষিত সময়ের আগেই লাইন চালু করায় বিদ্যুৎস্পৃষ্টে ইলেকট্রিশিয়ানের মৃত্যু

এম সাইফুল ইসলাম শাফলু : টাঙ্গাইলের সখীপুরে স্থানীয় বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ পিডিবির ঘোষিত সময়ের আগেই বৈদ্যুতিক লাইন চালু করায় বিদ্যুৎস্পৃষ্টে শফিকুল ইসলাম শাকিল (৩৫) নামের এক ইলেকট্রিশিয়ানের মৃত্যু হয়েছে।

বুধবার সকাল ১১টা ১০ মিনিটে সখীপুর পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাহার্তা মধ্যপাড়া গ্রামে এ ঘটনা ঘটে। নিহত শফিকুল ইসলাম শাকিল ওই গ্রামের মৃত দেলোয়ার খানের ছেলে। তার মৃত্যুতে পিডিবি কর্মকর্তাদের প্রতি ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় এলাকাবাসী।

জানা যায়, বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৩টা পর্যন্ত সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগ পিডিবি কর্তৃক বিদ্যুৎ লাইন মেরামতের কাজ সক্রান্তে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে বলে মাইক্রিং করা হয়। এরই ফাঁকে পৌরসভার ১নম্বর ওয়ার্ডের কাহার্তা গ্রামের মৃত দেলোয়ার খানের ছেলে দুই সন্তানের জনক শফিকুল ইসলাম শাকিল বাড়ির পাশে আবদুল বাছেদের পোল্ট্রি খামারে ওয়ারিংয়ের কাজ শুরু করেন।

হঠাৎ করে পূর্বঘোষিত সময়ের আগেই সকাল ১১টা ১০ মিনিটে পিডিবি কর্তৃপক্ষ লাইন চালু করে দেন। এতে ওই ইলেকট্রিশিয়ান বিদ্যুৎস্পৃষ্টে গুরুতর আহত হন। স্থানীয়রা উদ্ধার করে তাকে সখীপুর উপজেলা স্বাস্থ্যকমপ্লেক্সে নিয়ে এলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘোষিত সময়ের আগেই বিদ্যুৎ চালু করার বিষয়ে জানতে চাইলে সখীপুর বিদ্যুৎ বিক্রয় ও বিতরণ বিভাগের নির্বাহী প্রকৌশলী সাহাগীর হোসেন বলেন- নির্ধারিত সময়ের আগেই আমাদের কাজ শেষ এবং কর্মরর্ত লাইনম্যানদের কাছ থেকে ক্লিয়ারেন্স নিয়েই আমরা লাইন চালু করেছি। বিদ্যুৎ বিভাগের বাইরে যদি কেউ কাজ করতে গিয়ে মারা যান এতে আমাদের পিডিবি কোন দায়ী নয়। যিনি মারা গেছেন তিনি বিদ্যুৎ বিভাগের কেউ নন।

সখীপুর থানার ওসি মো. আমির হোসেন বলেন- এ ব্যাপারে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।লাশ ময়নাতদন্তের জন্য টাঙ্গাইল জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.