ব্রেকিং নিউজ

মির্জাপুরের থলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ঝুঁকি নিয়ে চলছে পাঠদান

মির্জাপুর প্রতিনিধি: টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ফতেপুর ইউনিয়নের থলপাড়া গ্রামের ৪৩নং থলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শ্রেণিকক্ষের সংকটে ব্যাহত হচ্ছে পাঠদান। আর জরাজীর্ণ ভবনেই দিনের পর দিন রোদ-বৃষ্টি মাথায় করে ঝুঁকি নিয়ে চলছে শিক্ষার্থীদের পাঠদান কার্যক্রম।

এমতাবস্থায় বিদ্যালয়টির সংস্কার ও নতুন ভবন নির্মাণের দাবি জানিয়েছেন বিদ্যালয় সংশ্লিষ্ট সকল থেকে শুরু করে এলাকাবাসী।

সরেজমিন দেখা যায়, বিদ্যালয়টিতে পাঠদানের জন্য উত্তরপাশে একটি টিনশেড ভবন এবং পূর্বদিকে তিন শ্রেণিকক্ষ বিশিষ্ট একটি পাকা ভবন রয়েছে। তবে সময়ের সঙ্গে বিদ্যালয়টিতে শিক্ষার্থী বাড়লেও শ্রেণিকক্ষ সংকটের কারণে জরাজীর্ণ ভবনেই ঝুঁকি নিয়ে চলছে পাঠদান কার্যক্রম।

প্রতিষ্ঠালগ্ন থেকেই ব্যবহৃত টিনশেড ভবনটি সংস্কারের মাধ্যমে ব্যবহার উপযোগী করে এতদিন পাঠদান চললেও ঝুঁকিপূর্ণ এই ভবনটি এখন ব্যবহারের অনুপযোগী হয়ে পড়েছে।

এদিকে বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি মোশারফ হোসেন মন্টু  নিউজ টাঙ্গাইলকে জানান, বিদ্যালয়টির শ্রেণিকক্ষ সংকটের কথা পরিচালনা পর্ষদের পক্ষ থেকে এমপি মহোদয়কে জানানোর পর পাকা ভবনের দোতলায় নতুন শ্রেণিকক্ষ নির্মাণের জন্য দরপত্র আহবান করা হয়। কিন্তু ঠিকাদারি প্রতিষ্ঠানের গাফিলতি আর সময়ক্ষেপণের কারণে দীর্ঘদিনেও নির্মাণ কাজ শেষ করা সম্ভব হয়নি।

এ ব্যাপারে মির্জাপুর প্রাথমিক শিক্ষা অফিসার মো. আলমগীর হোসেন জানান, বিদ্যালয়টির শ্রেণিকক্ষের সংকটের ব্যাপারে তিনি অবগত আছেন। তবে সংস্কার কাজের তদারকি যেহেতু উপজেলা প্রশাসন করে থাকে। এজন্য তিনি উপজেলা চেয়ারম্যান ও ইউএনও মহোদয়ের সঙ্গে কথা বলে প্রয়োজনীয় পদক্ষেপ নেবেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.