ব্রেকিং নিউজ

আনন্দ বিনোদন কেন্দ্র যেনো এখন টাঙ্গাইলের মির্জাপুরের বুধিরপাড়া

মির্জাপুর প্রতিনিধিঃ দু’পাশে নয়া পানি মাঝখানে গ্রামের মেঠোপথ সবমিলিয়ে প্রকৃতির সৌন্দর্য্যে আনন্দ বিনোদন কেন্দ্রের নাম টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার ৯নং বহুরিয়া ইউনিয়নের বুধিরপাড়া বিল। শহরের কোলাহল থেকে বেরিয়ে প্রকৃতির সাথে একটু সময় কাটাতে সব পেশার মানুষ এখন এই স্থানে ছুটে আসেন। উপজেলা সদরে কোনো বিনোদন কেন্দ্র না থাকায় এই জায়গাটি এখন দর্শনার্থীদের কাছে আনন্দ বিনোদনের কেন্দ্র হিসেবেই পরিচিতি পাচ্ছে। নৌপথে প্রতিদিন দেশের বিভিন্ন প্রান্ত থেকে পিকনিকে আসেন নানা ধরণের মানুষ।

সরজমিন ঘুরে দেখা যায়, কিশোর থেকে শুরু করে নানা পেশার মানুষ এই স্থানটিতে ঘুরতে আসেন। কেউ পরিবার, কেউবা দম্পত্তি আবার বন্ধু-বান্ধব সকলেই মিলে এসে প্রকৃতির মাঝে নিজেকে উজার করে দেন। অধিকাংশ দর্শনার্থীদেরই ছবি বা সেলফি তোলতে দেখা গেছে। সামাজিক যোগাযোগ মাধ্যমেও এই জায়গাটির নাম ছড়িয়ে পড়েছে। ঘুরতে আসা দর্শনার্থী আল-হাদীর সাথে কথা হলে তিনি জানান, জায়গাটি অত্যন্ত চমৎকার। মির্জাপুরে তেমন কোনো বিনোদন কেন্দ্র না থাকায় এটি এখন সকলের মুখে মুখে। বসার কোনো ব্যবস্থা থাকলে আরও ভালো হতো।

মির্জাপুর সদর থেকে প্রায় ৫ মাইল দূরে অবস্থিত এই বুধিরপাড়া বিল। যোগাযোগ ব্যবস্থা ভালো থাকায় এই স্থানটিতে স্থানীয়সহ দুর-দুরান্ত থেকে প্রতিদিন শত শত দর্শনার্থী ঘুরতে আসেন। আবার বিকেলে নৌকা নিয়ে ঘুরতে দেখা যায় শত শত দর্শনার্থীদের। বিনোদন কেন্দ্রের বিশেষত্ব হলো নৌকা ভ্রমণ এবং ছবি তোলা। লৌহজং নদী ও পাশ্ববর্তী ধামরাইসহ নৌপথে এই স্থানটিতে পিকনিকে আসার ব্যবস্থা খুবই ভালো।

আগামী পবিত্র ঈদুল আযহাতে স্থানটিতে দর্শনার্থীদের ভিড় লক্ষণীয় হতে পারে বলে জানান বহুরিয়া ইউপি চেয়ারম্যান আব্দুস সামাদ মিয়া।
এ ব্যাপারে ইউনিয়নের বাসিন্দা ও উপজেলা আ.লীগের সহ-সভাপতি আবুল কালাম আজাদ লিটনের সাথে যোগাযোগে তিনি বলেন, আমাদের এই বুধিরপাড়া বিলটি সকলের কাছে বেশ পরিচিতি পেয়েছে।

স্থানটিতে বসার কোনো সুব্যবস্থা না থাকলেও দর্শনার্থীদের কথা চিন্তা করে বসার ব্যবস্থা করার জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করা হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.