ব্রেকিং নিউজ

সভা-সেমিনার না করে ডেঙ্গুর উৎস ধ্বংস করতে হবে….স্বাস্থ্যমন্ত্রী

নিউজ টাঙ্গাইল ডেস্ক: ডেঙ্গু নিয়ে সভা-সেমিনার না করে মশার উৎস ধ্বংস করতে স্বাস্থ্যমন্ত্রী ও ঢাকার দুই সিটি করপোরেশনের মেয়রের প্রতি আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম। কোনো অজুহাত দেখিয়ে পাশ কাটিয়ে যাওয়ার সুযোগ নেই বলেও তিনি মন্তব্য করেন।

গত ২৭ জুলাই অগ্রণী ব্যাংক অফিসার সমিতির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে নাসিম এ আহ্বান জানান। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য বলেন, এ বছর ডেঙ্গুর প্রকোপ একটু বেশি। তাই আমি ঢাকার দুই সিটি মেয়র ও স্বাস্থ্যমন্ত্রীকে বলবো, এখন ডেঙ্গু নিয়ে সভা-সেমিনার করে লাভ নেই। এখন কাজ হলো ডেঙ্গুর উৎসস্থল চিহ্নিত করা, ডেঙ্গুর উৎস মশা ধ্বংস করা।

তিনি বলেন, সভা-সেমিনার করে ডেঙ্গুমুক্ত করা যাবে না। সবাইকে নিয়ে আলাপ-আলোচনা করে ডেঙ্গুর উৎসস্থল চিহ্নিত করতে হবে। এরপর ডেঙ্গুর উৎসস্থল ধ্বংস করতে সবাই মিলে মাঠে নেমে কাজ করতে হবে।

জনাব নাসিম বলেন, মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হচ্ছে, ডেঙ্গু আক্রান্ত মানুষ অনেক কষ্ট পাচ্ছে। আমরা এখন সরকারে আছি, কোনো ধরনের অজুহাত দেখিয়ে বিষয়টি পাশ কাটিয়ে চললে আমাদের চলবে না। ডেঙ্গু সমস্যার সমাধান করতে হবে। আমি আশা করি, বাংলাদেশ এক সময়ে ম্যালেরিয়ার মতো ডেঙ্গুও মুক্ত হবে।

ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে সরকারের বিরুদ্ধে বিএনপির নেতাদের বক্তব্যের প্রসঙ্গ উল্লেখ করে ১৪ দলের মুখপাত্র বলেন, সরকার সক্রিয়ভাবে ডেঙ্গু ও বন্যার চ্যালেঞ্জ মোকাবিলা করে যাচ্ছ। আওয়ামী লীগ বেকায়দায় পড়ার দল নয়। আওয়ামী লীগের জন্মই হয়েছে বিজয় লাভ করার জন্য। তাই আমি বিএনপি নেতাদের বলবো, ডেঙ্গু ও বন্যা পরিস্থিতি নিয়ে রাজনীতি করবেন না। ঘরে বসে শুধু বক্তৃতা না দিয়ে, বন্যাদুর্গত এলাকায় মানুষের পাশে দাঁড়ান, মানুষকে সহযোগিতা করেন।

অগ্রণী ব্যাংক অফিসার সমিতির সভাপতি মোহাম্মদ নাজমুল হুদার সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন- অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের চেয়ারম্যান ড. জাহেদ বখত, অগ্রণী ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মোহাম্মদ শামস-উল ইসলাম, অগ্রণী ব্যাংক লিমিটেডের পরিচালনা পরিষদের সদস্য কাশেম হুমায়ুন, ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.