ব্রেকিং নিউজ

মাভাবিপ্রবি সাহিত্য সংসদের প্রতিষ্ঠাকালীন কমিটি গঠন

মাভাবিপ্রবি প্রতিনিধি: মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে সাহিত্যমনা শিক্ষার্থীদের নিয়ে গঠিত হয়েছে মাভাবিপ্রবি সাহিত্য সংসদ। গত ৬ই এপ্রিল বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনার প্রাঙ্গণে এক আড্ডায় বিশ্ববিদ্যালয়ে যারা সাহিত্য অনুরাগী তাদেরকে নিয়ে এই সংগঠন গঠনের কথা উঠে আসে।

এরপর দীর্ঘদিন যাবৎ সংগঠনের গঠনতন্ত্র গঠন, উপদেষ্টা মণ্ডলীদের অনুমতি গ্রহণ এবং অবশেষে প্রতিষ্ঠাকালীন কমিটি গঠন করা হয়েছে। প্রতিষ্ঠাকালীন কমিটির সভাপতি করা হয়েছে আইসিটি বিভাগের শিক্ষার্থী মোবারক হোসেনকে এবং সাধারণ সম্পাদক হলেন অর্থনীতি বিভাগের রাজিব দেবনাথ। এছাড়াও সংগঠনের সহ-সভাপতি হলেন মনোরঞ্জন রায়, আই সি টি বিভাগ, যুগ্ম-সাধারণ সম্পাদক এস.এম. সানোয়ার হোসেন (ইকবাল), টেক্সটাইল বিভাগ,  সংগঠনিক সম্পাদক(১) মোঃ লব হোসাইন, সি পি এস বিভাগ, সাংগঠনিক সম্পাদক(২) দীন মুহাম্মদ শুভ, টেক্সটাইল বিভাগ, সাংগঠনিক সম্পাদক(৩) আল-আমিন ফকির, সি পি এস বিভাগ,দপ্তর সম্পাদক নুসরাত জাহান সুমাইয়া, সিপিএস বিভাগ, অর্থ বিষয়ক সম্পাদক ফারজানা মাসুম, সি পি এস বিভাগ, প্রচার সম্পাদক মোঃ আল-আমিন, অর্থনীতি বিভাগ,  উপ-প্রচার সুজন দাস পুলক, অর্থনীতি বিভাগ, প্রকাশনা ও গবেষণা সম্পাদক মুজাহিদুল ইসলাম নাহিদ,আই সি টি বিভাগ, প্রশিক্ষণ বিষক সম্পাদক রবিউল ইসলাম,পরিসংখ্যান ,পোগ্রাম ও কর্মসূচি বিষয়ক সম্পাদক রাজন দেবনাথ, টেক্সটাইল বিভাগ। সংগঠনের কার্যকারী সদস্যরা হলেন- মোঃ সোমেল ইসলাম, আনিকা তাবাসসুম, হাফসা হাকিম হিলারী, মাহবুবুর রহমান, মাসুদ রানা। সংগঠনটির উপদেষ্টা মন্ডলীদের মাঝে আছেন ড. ই. এস. এম. সাইফুল্লাহ, অধ্যাপক,ইএসআরএম বিভাগ,মোহাম্মেদ জহিরুল ইসলাম,সহযোগী অধ্যাপক,সিপিএস বিভাগ, মোঃ মনিরুজ্জামান মুজিব, সহযোগী অধ্যাপক,অর্থনীতি বিভাগ, সুব্রত ব্যানার্জী, সহকারী অধ্যাপক, সিপিএস বিভাগ, জনাব ইফতেখার আহমেদ, প্রভাষক, ইংরেজি বিভাগ, জনাব মোঃ সামছুল আলম শিবলী, ডেপুটি ডিরেক্টর।

আজ রোজ মঙ্গলবার দুপুরে শিক্ষার্থীরা প্রক্টর অফিসে প্রয়োজনীয় কাগজপত্র জমা দেন। এ সময় সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক বলেন তাদের মটো হলো- “সৃষ্টি সুখের উল্লাসে”, তারা তাদের মটো অনুযায়ী তড়িৎ গতিতে সংগঠনের কাজ এগিয়ে নিতে চান এবং মাভাবিপ্রবি সাহিত্য সংসদকে ক্যাম্পাসের একটি আদর্শ সংগঠন হিসেবে গড়ে তুলতে চান।

উল্লেখ্য, তাদের অন্যতম উদ্দেশ্য হচ্ছে শুদ্ধ সাহিত্য চর্চা, বিশ্ববিদ্যালয়কে জাতীয় পর্যায়ে তুলে ধরা।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.