ব্রেকিং নিউজ

ঈদ নাটকে অভিনয়শিল্পীদের তালিকায় এগিয়ে আছেন টাঙ্গাইলের ছেলে আফরান নিশো

নিউজ টাঙ্গাইল ডেস্ক: দর্শক চাহিদার কথা ভেবে অভিনয়শিল্পীদের নিয়ে কাজ করে থাকেন নির্মাতারা। উৎসব কেন্দ্রীক নাটকগুলোতে দর্শকদের ভিন্ন কিছু উপহার দিতে মরিয়া হয়ে উঠেন নির্মাতারা। সেই ক্ষেত্রে নাটক কিংবা টেলিছবিতে একাধিক শিল্পী কিংবা নতুন অনেক কিছুই যুক্ত করে থাকেন তারা। বেড়ে যায় বাজেটও।

গত কয়েক বছর ধরে গুটিকয়েক অভিনয়শিল্পীর মুখই ঘুরে ফিরে ভেসে উঠছে টিভি পর্দায়। এবারও এর ব্যতিক্রম হয়নি। এবার ঈদুল আজহায় প্রচারিত নাটকগুলোর হিসাব কষে জানা যায়, পুরুষ অভিনয়শিল্পীদের তালিকায় এগিয়ে আছেন আফরান নিশো। টেলিভিশন ও অনলাইন প্ল্যাটফর্ম মিলিয়ে তিনি অভিনয় করেছেন প্রায় ৩৭টি নাটকে। নাটক প্রতি গড়ে তার পারিশ্রমিক ৬০ হাজার টাকা। সে হিসেবে এবার ঈদে তিনি আয় করেছেন ২২ লাখ ২০ হাজার।

এরপরের অবস্থানে আছেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। তিনি অভিনয় করেছেন ১৯টি নাটকে। সর্বোচ্চ পারিশ্রমিক ৮০ হাজার টাকা হিসেবে, তিনি সর্বমোট আয় করেছেন ১৫ লাখ ২০ হাজার টাকা। নারী শিল্পী হিসেবে এগিয়ে আছেন মেহজাবিন চৌধুরী। তিনি অভিনয় করেছেন ২৪টি নাটকে। নাটক প্রতি ৫০ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ১২ লাখ টাকা। নারীদের মধ্যে তানজিন তিশা অভিনয় করেছেন ২৩টি নাটক। ৩৫ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ৮ লাখ ৫ হাজার টাকা।

নাটকের সংখ্যা হিসেবে দ্বিতীয় আর আয়ের তালিকায় চতুর্থ অবস্থানে আছেন তৌসিফ মাহবুব। তিনি অভিনয় করেছেন ৩৪টি নাটকে। নাটক প্রতি ৩৫ হাজার টাকা পারিশ্রমিকে তিনি আয় করেছেন ১১ লাখ ৯০ হাজার টাকা। জাহিদ হাসান, চঞ্চল চৌধুরী, অপূর্ব, তাহসান, নুসরাত ইমরোজ তিশাও দর্শক চাহিদায় এগিয়ে থাকলেও আয়ের তালিকায় পিছিয়ে রয়েছেন।

এদিকে, একাধিক নির্মাতার সঙ্গে কথা বলে শিল্পীদের পারিশ্রমি ও নাটকের তথ্য পাওয়া গেছে। তবে একাধিক অভিনয়শিল্পীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের পারিশ্রমিকের কোনো সুনির্দিষ্ট অংক নেই। নির্মাতা, সম্পর্ক ও সময়ে উপর ভিত্তি করে তারা তাদের পারিশ্রমিক চূড়ন্ত করে থাকেন। ভালো নির্মাতা বা সম্পর্কের খাতিরে কখনও কখনও তারা পারিশ্রমিক কম নিয়ে থাকেন।

আবার উৎসবের সময় যখন কাজের চাপ বেড়ে যায়, তখন তারাও তাদের পারিশ্রমিক বাড়িয়ে দেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.