ব্রেকিং নিউজ

সরকারি সফরে ভারতে গেল শ্রেষ্ঠ শিক্ষার্থী টাঙ্গাইলের নৈঋতা

নিজস্ব প্রতিনিধি: জাতীয় শিক্ষা সপ্তাহ-২০১৯ সালের দেশের শ্রেষ্ঠ শিক্ষার্থী (বিদ্যালয়) নৈঋতা হালদার ৫ দিনের সরকারি শিক্ষা সফরে বৃহস্পতিবার ভারতে গেল। ১৭ সদস্যের সফরকারী টীমের সাথে সে ভারতের দিল্লি, আগ্রা ও জয়পুর পরিদর্শন করবে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদফতর সূত্র বিষয়টি নিশ্চিত করেছে।

নৈঋতা হালদার টাঙ্গাইল পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির ছাত্রী। শ্রেষ্ঠ শিক্ষার্থীর পাশাপাশি এবার সে জাতীয়ভাবে তাৎক্ষণিক অভিনয়ে ২য় এবং লোকনৃত্যে ৩য় স্থান অধিকার করেছে।

বাবা অরিন্দম হালদার ও মাতা চিনো রানী বিশ্বাসের একমাত্র মেয়ে নৈঋতার জন্ম ২০০৫ সালের ৪ মে মির্জাপুরের বহনতলী গ্রামে মামার বাড়িতে। পৈত্রিক নিবাস মাদারীপুরে। নৈঋতার বাবা আওয়ামী লীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য এবং একজন প্রতিষ্ঠিত ব্যবসায়ী। মা বঙ্গের আলীগড় খ্যাত টাঙ্গাইলের সরকারি সা’দত বিশ্ববিদ্যালয় কলেজের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষিকা।

মায়ের চাকরির সুবাদে নৈঋতার বেড়ে ওঠা টাঙ্গাইলেই। সে ২০১৫ সালে কুর্নি সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করে মির্জাপুর উপজেলায় প্রথমস্থান অধিকার করে এবং ট্যালেন্টপুলে বৃত্তি পায়। এরপর টাঙ্গাইল পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে ২০১৮ সালে জেএসসি পরীক্ষায় গোল্ডেন জিপিএ-৫ এবং ট্যালেন্টপুলে বৃত্তিপ্রাপ্ত হয়।

পুলিশ লাইনস আদর্শ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল কাদের সফরের বিষয়টি নিশ্চিত করে বলেন, নৈঋতা প্রাথমিক শিক্ষা পদক-২০১৪ সালে জাতীয়ভাবে অভিনয়ে ১ম, ২০১৫ সালে উপস্থিত বক্তব্যে ২য় এবং আবৃতিতে ২য় স্থান লাভ করে। এছাড়া ২০১৮ সালে শাপলা কাপ অ্যাওয়ার্ড এবং তাৎক্ষণিক অভিনয়ে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার পায়।

এদিকে নৈঋতা প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং শিক্ষামন্ত্রীর হাত থেকে ৪ বার করে পুরষ্কার গ্রহণ করেছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.