প্রাথমিকে নিয়োগ হবে ২৬ হাজার শিক্ষক

নিউজ টাঙ্গাইল ডেস্ক: সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শিক্ষক নিয়োগের সিদ্ধান্ত নিয়েছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। এ ধাপে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৬ হাজার ৩৬৬ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে। প্রতিটি স্কুলে একজন করে শিক্ষক নেয়া হবে।

চলতি বছর নভেম্বরে এই শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে। এই নিয়োগ কার্যক্রম থেকেই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে নারী-পুরুষ উভয়ক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা নূনতম স্নাতক বা ডিগ্রি পাস বাধ্যতামূলক করা হচ্ছে।

বিষয়টি নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিদ্যালয়) মো. বদরুল হাসান বাবুল। তিনি গণমাধ্যমকে বলেন, প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগ কার্যক্রম শেষে নভেম্বরে প্রাক-প্রাথমিক পর্যায়ে ২৬ হাজারের বেশি শিক্ষক নিয়োগ কার্যক্রম শুরু হবে। নভেম্বরের মাঝামাঝি এ নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

তিনি বলেন, দেশের ৬৫ হাজার সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শিক্ষক নিয়োগ দেয়ার সিদ্ধান্ত হয়েছে। সেই আলোকে প্রথম ধাপে ২৬ হাজার ৩৬৬ জন শিক্ষক নিয়োগ দেয়া হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, এই নিয়োগ প্রক্রিয়ার অংশ হিসেবে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে পদ সৃজনের প্রস্তাব জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে সচিব কমিটিতে পাঠানো হয়েছে। সেখান থেকে অনুমোদন হওয়ার পর তা মন্ত্রিপরিষদ সভায় পাঠানো হবে। অনুমোদন সংক্রান্ত কার্যক্রম অক্টোবরের মধ্যে শেষ হবে। নভেম্বরে ২৬ হাজার শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.