টাঙ্গাইলে উচ্ছিষ্ট খেয়ে আত্মহারা বুভুক্ষু আওয়াল

নিউজ টাঙ্গাইল ডেস্ক: দুপুর পৌনে ১২টা। কুয়াশা তখনও কাটেনি। এমন সময় টাঙ্গাইল প্রেসক্লাবের সামনে জেলা সদর রোড সংলগ্ন বিন্দুবাসিনী সরকারি বালিকা বিদ্যালয় রোডে দেখা মিলল ৪৫ বছর বয়সী একজন অচেনা মানুষের। অনুসন্ধানী ক্যামেরায় মঙ্গলবার (৭ জানুয়ারি) ধরা পড়ল মানুষটির করুণ চিত্র।

রাস্তার নর্দমায় বসে অচেনা মানুষটি খুলছে ব্যাগ ভর্তি ফেলে দেয়া নষ্ট খাবার। হয়ত কেউ অনুষ্ঠানে নষ্ট হওয়া অবশিষ্ট খাবার বস্তাবন্দি করে ফেলে রেখে গেছেন। খাবার দেখে বুভুক্ষু মানুষটি অনেকটাই আনন্দে আত্মহারা। মাথা নিচু করে বস্তা ছিঁড়ে খাবার বের করছে আর খুঁজছে মাংসের অংশ বিশেষ।

দেখে মনে হচ্ছে, অনেকদিন ধরেই ভালো খাবার মুখে উঠছে না তার। মাংসের খোঁজে ধীরে-ধীরে পুরো বস্তাটা ছিঁড়ে ফেললেন তিনি। পঁচা খাবারের মাঝেও তিনি যে তৃপ্তি খুঁজে পেলেন সেটি পথচারীদের দৃষ্টি কাড়ে। পেটপুরে যখন খাওয়া শেষ এমন সময় তাকালেন ক্যামেরার দিকে। মাথা ঘুরিয়ে অন্যদিকে মুখ করে বসলেন। কাছে গিয়ে নাম জিজ্ঞেস করায় নিচুস্বরে উত্তর দিলেন আওয়াল।

বাড়তি কথা বলতে চাইলেন না। এই আধুনিকতার আশ্রয়ে যেখানে সবপেশার মানুষ, সেই সময়ে ফেলে দেয়া খাবার খাওয়ার এমন দৃশ্য বিবেককে নাড়া না দিয়ে পারে না।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.