সখীপুরে মাধ্যমিক শিক্ষক সমিতির নির্বাচনে ভোট গ্রহণ চলছে

নিজস্ব প্রতিনিধি: বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে আজ শুক্রবার সকাল ৮ টা থেকে বাংলাদেশ শিক্ষক সমিতির (বাশিস) সখীপুর উপজেলা শাখার নির্বাচনে ভোট গ্রহণ চলছে। এ নির্বাচনের ভোট গ্রহণ সকাল ৮টা থেকে দুপুর একটা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে।

সখীপুর মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ভোট গ্রহণ চলছে। এ নির্বাচনকে ঘিরে উপজেলার মাধ্যমিক স্তরের শিক্ষক-কর্মচারীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। নির্বাচনী তফসিল ঘোষণার পর থেকে পদপ্রত্যাশী প্রার্থীরা প্রচারণায় ব্যস্ত হয়ে পড়েন। নির্বাচনে বিভিন্ন পদ থাকলেও শুধুমাত্র সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা বিজয়ী হতে গোটা উপজেলার শিক্ষক-কর্মচারীদের দ্বারে দ্বারে ভোট প্রার্থনায় নেমে পড়েছিলেন। শিক্ষকদের সঙ্গে আলাপ করে জানা গেছে, তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হচ্ছে শিক্ষক সমিতির এ নির্বাচন।

প্রার্থীরা হলেন- শিক্ষক সমিতির (বাশিস) সখীপুর উপজেলা শাখার বর্তমান সভাপতি ও গোহাইলবাড়ী আবদুল গণি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. শহীদুল ইসলাম। নির্বাচনে সভাপতি পদে অপর প্রার্থী হচ্ছেন-সখীপুর পিএম পাইলট উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কাইউম হোসাইন। সাধারণ সম্পাদক পদে প্রার্থীরা হলেন-যথাক্রমে উপজেলার কালিদাস কলিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. ইব্রাহিম খলিল ও ছোট মৌষা আদর্শ উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক মো. আবদুল হামিদ। চারজন প্রার্থীই যার যার অবস্থান থেকে এ প্রতিবেদকের সঙ্গে আলাপকালে নির্বাচনে বিজয় লাভের ব্যাপারে শতভাগ আশাবাদ ব্যক্ত করেছেন।

নির্বাচন পরিচালনা কমিশনের আহ্বায়ক তোফাজ্জল হোসেন বলেন, সকাল ৮টা থেকে দুপুর একটা পর্যন্ত ভোট গ্রহণ চলবে। এতে উপজেলার ৪৭টি মাধ্যমিক বিদ্যালয়ের ৬২৫ জন শিক্ষক তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এদিকে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এ নির্বাচনে দুটি পদে শেষ হাসি কে হাসবে এ জন্য অপেক্ষা করতে হবে ফলাফল ঘোষণা পর্যন্ত।