মাদক নিয়ে প্রতিবাদ করায় সাংবাদিক হাবিব খানের বাসায় হামলা

নিজস্ব  প্রতিনিধি :  মাদক নিয়ে প্রতিবাদ করায় মধ্যরাতে সাংবাদিকের বাসায় হামলা করেছে কতিপয় মাদক ব্যবসায়ী ও তার সাঙ্গপাঙ্গরা । মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে শহরের দক্ষিন থানাপাড়ায় বসবাসরত নিউ এজ ইংলিশ ডেইলির স্টাফ রিপোর্টার ও অনলাইন পোর্টাল বাংলা হেডলাইনসের সাংবাদিক হাবিব খানের বাসায় এ হামলার ঘটনা ঘটে । বেশকিছু দিন ধরে দক্ষিন থানাপাড়া এলাকা বিশেষ করে মেয়র মিরনের বাসা সংলগ্ন দক্ষিন পাশের রাস্তা থেকে বোখারী মসজিদ ও দেলদুয়ার সড়ক পর্যন্ত এলাকায় এ মাদক ব্যবসা চলছে । এরমধ্যে এলাকায় কয়েক বাড়িতে দিনে দুপুরে চুরি হয়েছে । এলাকার নিরীহ মানুষজন এ মাদক ব্যবসায়ীদের কাছে জিম্মি হয়ে গেছে ।ভয়ে কেউ মুখ খুলতে পারছেনা । কিছুদিন আগে ইসমাইল হোসেনের ভাড়াটিয়া তাহেরের বাসা থেকে দিনে দুপুরে সব কিছু চুরি হয় । এছাড়াও নেশাখোরদের কারনে ছোট খাটো চুরি প্রায় প্রতিদিনই হচ্ছে ।

স্থানীয় এলাকাবাসী জানান, হাবিব খান দীর্ঘ দিন ধরেই এ মাদক ব্যবসার বিরুদ্ধে কথা বলছিলেন, গতকাল মঙ্গলবার সন্ধ্যার সময় তিনি কতিপয় মাদক ব্যবসায়ীকে এ কাজ থেকে বিরত হওয়ার জন্য বললে রাতে তার বাসায় হামলা হয় । পুলিশ এসে তাকে বাসা থেকে উদ্বার করে । হামলাকারীরা পালিয়ে যায় । চিহ্নিত মাদক ব্যবসায়ী সামির ও প্রান্ত এ হামলার নেতৃত্ব দেয় বলে এলাকাবাসী জানিয়েছে । তারা টাঙ্গাইল-ল-১২-৫৮৩১ নম্বরের একটি মোটরসাইকেলসহ আরো দুটি মোটরসাইকেল নিয়ে তার বাসায় হামলা করে । এলাকাবাসী আরো জানায়, এ মাদক ব্যবসায়ীরা রাস্তাসহ বিভিন্ন অলিতে গলিতে ব্যবসা চালিয়ে যাচ্ছে আর সন্ধ্যা হলেই শহরের বিভিন্ন প্রান্ত থেকে মোটরবাইক নিয়ে নেশাখোররা এসে এখান থেকে মাদক সংগ্রহ করছে।

এ ব্যাপারে সাংবাদিক হাবিব খান জানান, ‘রাত সাড়ে ১১টার দিকে হঠাৎ করে ৭-৮ জনের একটি দল তার বাসার গেটে এসে তার নাম ধরে ডাকতে থাকে । তিনি তাদের পরিচয় জানতে চাইলেই তারা অকথ্য ভাষায় গালিগালাজ শুরু করে আর তার গেটে রড –লাঠি-হাতুড়ি দিয়ে পিটাতে থাকে । এতে তার পরিবারের লোক ভয় পেয়ে তাকে গেইট খুলতে দেয়নি । এসময় তিনি টাঙ্গাইল সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করলে তিনি তৎক্ষণাৎ পুলিশ পাঠিয়ে দিলে আক্রমনকারীরা পালিয়ে যায় ।

হাবিব খান আরো জানান, তাকে পরিকল্পিতভাবে হত্যা করার উদ্দ্যেশ্যে মধ্যরাতে এ আক্রমন করা হয় । যাতে এলাকাবাসী তার পক্ষ নিয়ে এগিয়ে আসতে না পারে । এ ঘটনায় তার জীবনের নিরাপত্তা চেয়ে তিনি সদর মডেল থানায় সাধারন ডায়েরী করেছেন ।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.