ব্রেকিং নিউজ :

আমরা একশত বছর পর পর মহামারী মোকাবিলা করছি

আমরা একশত বছর পর পর মহামারী মোকাবিলা করছি। ১৭২০ খ্রিষ্টাব্দে প্লেগ মহামারীতে মারা যায় আনুমানিক এক লক্ষ মানুষ। ঠিক একশ বছর পরে ১৮২০ খ্রিষ্টাব্দে মহামারী হিসেবে আবির্ভূত হয় কলেরা, এবারও লক্ষাধিক মানুষ মারা যায়। স্প্যানিশ ফ্লুতে ১৯২০ খ্রিষ্টাব্দ আক্রান্ত হয় প্রায় ৫০ কোটি মানুষ, শেষ পর্যন্ত মারা যায় ১০ কোটি মানুষ যা দ্বিতীয় বিশ্বযুদ্ধ নিহতের (সাড়ে সাত কোটি) চেয়েও প্রায় তিনকোটি বেশী। এছাড়াও এবোলা, নিপাহ, সার্স, মার্স, বার্ড ফ্লু ও অনেক মানুষের প্রান নিয়েছে। ২০২০ সাল এখন সকলের একটাই শত্রু, মহাশত্রু-করোনা, Novel Covid 19। কিন্তু প্রশ্ন করতেই পারেন, আর কতদিন?
অন্ধবিশ্বাস থেকে উৎসারিত নয় বরং ইতিহাস থেকে। এবারও করোনা পরাজিত হবে, আল্লাহর অশেষ কৃপায় ও রহমতে  বিজ্ঞানের কাছেই পরাজিত হবে। ওষুধ আবিষ্কার কিংবা ভ্যাকসিন আবিষ্কার হবেই, নিশ্চয়ই তা স্বপ্নে প্রাপ্তি হবে না, বিজ্ঞানই তা করবে। কবে, হ্যাঁ হতে পারে একমাস, দুমাস কিংবা ছ’মাস, কিন্তু হবেই, মানুষই তা করবে। অতীতে মহামারী থেকে রক্ষা করেছে বিজ্ঞান, এবারও তা করবে ঐ বিজ্ঞানই। আবার পৃথিবীর প্রান ফিরে আসবে। যতদিন তা না হয়, আসুন ততদিন ঐ বিজ্ঞানের দেখানো পথই অনুসরণ করি।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।