ব্রেকিং নিউজ :

টাঙ্গাইলে হোম কোয়ারেন্টাইন না মানলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের বিভিন্ন উপজেলায় অস্থায়ী প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টার চালুর উদ্যোগ নিয়েছে প্রশাসন। জেলার মির্জাপুর ও ভূঞাপুর উপজেলায় প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারগুলো প্রস্তুতের কাজ চলছে। যারা সঙ্গরোধ (হোম কোয়ারেন্টাইন) মানবেন না তাদের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রাখা হবে।

জানা গেছে, ভূঞাপুর উপজেলার ভূঞাপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় ও মির্জাপুর উপজেলার পোষ্টকামুরী গ্রামে অবস্থিত আলহাজ শফি উদ্দিন মিঞা অ্যান্ড একাব্বর হোসেন টেকনিক্যাল স্কুল ও কলেজে এই কোয়ারেন্টাইন সেন্টার স্থাপন করা হয়েছে। সেখানে চিকিৎসক, নার্স, আয়া, বাবুর্চিসহ সব ধরনের সুযোগ-সুবিধা থাকবে। অস্থায়ী কোয়ারেন্টাইনটি প্রস্তুত করা হচ্ছে।

ভূঞাপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (টিএইচও) মোহাম্মদ মহীউদ্দিন জানান, করোনার রোগী পাওয়া গেলে তাদের হাসপাতালের আইসোলেশনে রেখে চিকিৎসা দেয়া হবে। বাকি যারা তাবলীগ, বিদেশ ফেরত বা অন্যস্থান থেকে এসেছে অথবা করোনা রোগীদের সংস্পর্শে গিয়েছিল বা বাড়িতে হোম কোয়ারেন্টাইন মানছে না তাদের জন্য ওই বিদ্যালয়ে উপজেলা প্রশাসন কর্তৃক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে রেখে চিকিৎসা দেয়া হবে। সেখানে সকল ধরনের সুযোগ-সুবিধা থাকবে।

তিনি আরো জানান, বিদ্যালয়ের একটি ভবনের দুই কক্ষের ১২টি বেড রাখার ব্যবস্থা করা হয়েছে। প্রথম পর্যায়ে সেখানে ৮টি বেড তৈরি করা হয়েছে। পর্যায়ক্রমে বেডের সংখ্যা বাড়ানো হবে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোছা. নাসরীন পারভীন জানান, প্রাতিষ্ঠানিকভাবে ওই বিদ্যালয়কে কোয়ারেন্টাইন করা হয়েছে। সেখানে সকল ধরনের ব্যবস্থা থাকবে।

মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, মির্জাপুর উপজেলায় যারা হোম কোয়ারেন্টাইন মানবেন না তাদেরকে এই প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হবে।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.