ব্রেকিং নিউজ :

সংবাদপত্রে ছুটি নেই, চলাচলে থাকছে না বাধা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: দেশব্যাপী সাধারণ ছুটি চললেও সংবাদপত্রে কোনো ছুটি নেই। সংবাদপত্র, সাংবাদিক, গণমাধ্যমের গাড়ি, হকারসহ সংবাদপত্র সংক্রান্ত সকল ব্যক্তি, প্রতিষ্ঠান ও তাদের ব্যবহৃত যানবাহন এই ছুটির আওতামুক্ত থাকছে। ফলে জরুরি পরিষেবার মতো সংবাদপত্র সংশ্লিষ্টদের চলাচলে কোনো বাধা নেই। জনপ্রশাসন ও তথ্য মন্ত্রণালয় এ বিষয়টি নিশ্চিত করেছে।

শুক্রবার তৃতীয় দফায় বাড়ানো হয়েছে ছুটি। আগামী ২৫ এপ্রিল পর্যন্ত থাকছে এ ছুটি। নতুন এই ছুটি ঘোষণার মধ্য দিয়ে টানা ৩১দিনের ছুটিতে পড়েছে গোটা দেশ।

জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে জারি করা ছুটির প্রজ্ঞাপণে উল্লেখ করা হয়েছে, সংবাদপত্র, বিদ্যুৎ, পানি, গ্যাস, ফায়ার সার্ভিস, পরিচ্ছন্নতা কার্যক্রম, টেলিফোন ও ইন্টারনেট ইত্যাদি ক্ষেত্রে ছুটি প্রযোজ্য হবে না। এছাড়া কৃষিপণ্য, সার, কীটনাশক, জ্বালানি, খাদ্য, শিল্প পণ্য, চিকিৎসা সরঞ্জামাদি, নিত্যপ্রয়োজনীয় পণ্য পরিবহন এবং কাঁচাবাজার, খাবার, ওষুধের দোকান ও হাসপাতাল এ ছুটির আওতাবর্হিভূত থাকবে। সেইসঙ্গে জরুরি প্রয়োজনের কাজে নিযুক্ত অফিস খোলা রাখা যাবে। ওষুধ শিল্প, উৎপাদন ও রফতানিমুখী শিল্প কারখানা চালু রাখতে পারবে।

তথ্য মন্ত্রণালয় ও জনপ্রশাসন মন্ত্রণালয়ের একাধিক দায়িত্বশীল কর্মকর্তা সূত্রে জানা যায়, যুদ্ধের সময়েও সংবাদপত্র খোলা থাকে। তাই সাংবাদিক ও সংবাদপত্র সংক্রান্ত সকল ধরণের ব্যক্তি প্রতিষ্ঠান ও তাদের ব্যবহৃত গাড়ি চলা চলে কোনো সমস্যা নেই। সরকারের পক্ষ থেকে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদেরকে সেভাবে নির্দেশনা দেওয়া আছে।

করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে সরকার প্রথম ছুটির ঘোষণা আসে ২৬ মার্চ থেকে। সে সময় ১১ এপ্রিল পর্যন্ত প্রথম দফায় ছুটি চলে। এরপর দুই দফা ছুটি বাড়ানো হয়েছে। দ্বিতীয় দফায় ১৪ এপ্রিল পর্যন্ত ছুটি ঘোষণা করা হয়। তৃতীয় দফায় এসে ছুটি বাড়িয়ে আগামি ২৫ এপ্রিল পর্যন্ত বর্ধিত করা হয়েছে। প্রয়োজনে এই ছুটি আরও বাড়ানো হতে পারে বলে সরকারের বিভিন্ন দায়িত্বশীল সূত্রে জানা যায়।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.