ব্রেকিং নিউজ :

অবশেষে করোনার উৎপত্তি জানাল বিশ্ব স্বাস্থ্য সংস্থা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: সমস্ত সমালোচনাকে পাশ কাটিয়ে অবশেষে বিশ্ব স্বাস্থ্য সংস্থা জানাল করোনার প্রকৃত উৎপত্তিস্থল। সংস্থাটি জানিয়েছে, মহামারি করোনাভাইরাস চীনের সামরিক জীবাণু অস্ত্র গবেষণাগার বা জৈব গবেষণাগার থেকে নয়, এটি ছড়িয়েছে বাদুড়ের মাধ্যমে। মঙ্গলবার জাতিসংঘের এই অঙ্গ সংস্থার এক মুখপাত্র এই তথ্য জানিয়েছেন। খবর বার্তা সংস্থা রয়টার্সের।

চীনের বিরুদ্ধে অভিযোগ ছিল করোনাভাইরাস হলো তাদের তৈরি একটি জীবাণু অস্ত্র। অস্ত্রের কার্যকারিতা পরীক্ষার জন্য সাধারণের মধ্যে জীবাণু ছেড়ে দিয়েছে চীন কর্তৃপক্ষ। তারপরই তা গোটা বিশ্বে ছড়িয়ে পড়েছে। তবে এটি এখন মিথ্যা প্রমাণিত হলো। হাতে আসা সব প্রমাণাদি বিশ্লেষণ করে তারা জানতে পেরেছে, এর উৎপত্তি বাদুড় থেকেই।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার মুখপাত্র ফেডেলা শায়েব জেনেভায় এক নিউজ ব্রিফিংয়ে বলেন, ‘প্রাপ্ত প্রমাণাদি অনুযায়ী ভাইরাসটি প্রাণী থেকেই মানুষে ছড়িয়েছে। এটা কোনো গবেষণাগারে তৈরি কিংবা সেখান থেকে ছড়িয়ে দেওয়া হয়নি। সম্ভবত এই ভাইরাস বাদুড় থেকেই বিস্তার লাভ করেছে।’

প্রসঙ্গত, করোনাভাইরাস ছড়ানো নিয়ে চীন ও যুক্তরাষ্ট্র পরস্পরকে দোষারোপ করে আসছিল এতদিন ধরে। এ নিয়ে পুরো পৃথিবীতে একধরনের ধোঁয়াশার সৃষ্টি হয়েছিল। বিশ্ব স্বাস্থ্য সংস্থার এ ঘোষণার মধ্য দিয়ে আপাত সেটি অবসান হলো বলে মনে করছেন বিশেষজ্ঞরা।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.