ভার্চুয়াল আদালতে অংশ নেবেন না টাঙ্গাইলের আইনজীবীরা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের আইনজীবীরা ভার্চুয়াল আদালতে অংশ নেবেন না। সামাজিক দূরত্ব বজায় রেখে অন্য কোন বিকল্প উপায়ে আদালত চালুর দাবি জানিয়েছেন আইনজীবীরা।

মঙ্গলবার জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। এ সিদ্ধান্তের চূড়ান্ত অনুমোদনের জন্য আগামী বৃহস্পতিবার বর্ধিত সভা আহ্বান করেছেন আইনজীবীরা।
জেলা আইনজীবী সমিতির সভাপতি আবুল কাশেমের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আইনজীবীরা ভার্চুয়াল আদালত চালুর বিপক্ষে মত প্রকাশ করেন। তাদের বক্তব্য, বেশির ভাগ আইনজীবী তথ্য প্রযুক্তি ব্যবহারে প্রস্তুত নন। ভার্চুয়াল আদালতে মামলার নথিপত্র স্ক্যান করে তা আদালত এবং অপরপক্ষের আইনজীবীকে পাঠাতে হবে। তাই আইনজীবীদের ভার্চুয়াল আদালতের কার্যক্রমে অংশ নিতে তথ্য প্রযুক্তিগত অনেক ঝামেলায় পড়তে হবে। এজন্য ভার্চুয়াল পদ্ধতি বাদ দিয়ে অন্য কোন বিকল্প উপায়ে আদালত পরিচালনার পক্ষে মত দেন অধিকাংশ আইনজীবী।
জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক একেএম নাছিমুল আক্তার জানান, আইজীবী সমিতির এই সিদ্ধান্ত চূড়ান্ত অনুমোদনের জন্য বৃহস্পতিবার বর্ধিত সভা আহ্বান করা হয়েছে। এছাড়া ভার্চুয়াল আদালত বাদ দিয়ে সামাজিক দূরত্ব বজায় রেখে অন্য কোন বিকল্প পন্থায় আদালত পরিচালনার জন্য আইন মন্ত্রণালয়সহ সংশ্লিষ্ট সকল জায়গায় দাবি জানিয়ে চিঠি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.