ব্রেকিং নিউজ

বাসাইলে মার্কেট-দোকানপাট বন্ধ ঘোষণা প্রশাসনের

নিজস্ব প্রতিনিধি : সরকার গত ১০ মে থেকে দোকানপাট খোলার অনুমতি দিলেও সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানায় আগামীকাল বৃহস্পতিবার (১৪ মে) থেকে বাসাইলসহ টাঙ্গাইল জেলার সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়। বুধবার (১৩ মে) বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলাম স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করা হয়েছে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘এতদ্বারা সংশ্লিষ্ট সকল ব্যবসায়ী ও জনসাধারণের দৃষ্টি আকর্ষণপূর্বক জানানো যাচ্ছে যে, পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে দোকান-পাট, ব্যবসা প্রতিষ্ঠান ও অন্যান্য বাজার যথাযথ স্বাস্থ্য বিধি মেনে সামাজিক দূরত্ব নিশ্চিত করে সরকার কর্তৃক প্রদত্ত শর্তসমূহ পালন সাপেক্ষে খোলা রাখার সিদ্ধান্ত নেয়া হয়েছিল। কিন্তু বিগত চারদিন মার্কেট ও শপিংমলসমূহ সরেজমিনে পরিদর্শন প্রতীয়মান হয় যে, মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানে আগত ক্রেতা/বিক্রেতাদের নূন্যতম ৯০% সরকার প্রদত্ত শর্ত মেনে চলার বিষয়ে সম্পূর্ণ অবহেলা প্রদর্শণ করেছে নির্লিপ্ত থেকেছেন।

সেহেতু জনসাধারণ তথা সার্বিক টাঙ্গাইলবাসীর স্বাস্থ্য সুরক্ষা ও মৃত্যু ঝুঁকির কথা বিবেচনা করে করোনা সংক্রমণ প্রতিরোধে আগামীকাল ১৪ মে ২০২০ তারিখ হতে সকল ধরণের দোকান-পাট, ব্যবসা প্রতষ্ঠিান বন্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হলো। তবে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদির দোকান, কাঁচা বাজার এবং ঔষধের দোকান ও নিষেধাজ্ঞার আওতামুক্ত থাকবে।’

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.