ব্রেকিং নিউজ :

টাঙ্গাইলে স্বাস্থ্যবিধি না মানায় ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

টাঙ্গাইল প্রতিনিধি: করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে প্রয়োজনীয় স্বাস্থ্যবিধি অনুসরণ না করায় টাঙ্গাইলের সকল মার্কেট ও দোকান-পাট বন্ধ ঘোষণা করেছে জেলা প্রশাসন।

সরকার গত ১০ মে থেকে দোকানপাট খোলার অনুমতি দিলেও সরকারের দেওয়া স্বাস্থ্যবিধি না মানায় আগামীকাল ১৪ মে বৃহস্পতিবার থেকে সকল ব্যবসা-প্রতিষ্ঠান বন্ধ ঘোষনা করা হয়। আজ বুধবার বিকেলে টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের স্বাক্ষরিত এক গণবিজ্ঞপ্তির মাধ্যমে এই নির্দেশনা জারি করেন। আগামীকাল বৃহস্পতিবার থেকে এই নির্দেশ কার্যকর হবে।

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঈদের মধ্যে জনসাধারণের সুবিধার্থে সামাজিক দূরত্ব নিশ্চিতসহ কয়েকটি শর্তে মার্কেট, বিপণিবিতানসহ দোকানপাট খোলার সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। কিন্তু গত চার দিন পরিদর্শনে দেখা গেছে, ক্রেতা ও বিক্রেতাদের ৯০ শতাংশই শর্তের বিষয়ে অবহেলা করেছেন। জনসাধারণের সার্বিক স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি বিবেচনা করে পুনরায় মার্কেট, বিপণিবিতান বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।
এদিকে দোকান বন্ধের সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছে টাঙ্গাইলের অধিকাংশ মানুষ। তবে বিপাকে পড়েছেন দোকান মালিকরা। আগের পণ্যের সঙ্গে নতুন করে তাঁরা অনেক মাল দোকানে তুলেছেন। দোকান বন্ধের ঘোষণায় তাঁরা ক্ষতির মুখে পড়েছেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.