ধনবাড়ীতে সাংবাদিকের নামে ভুয়া ফেসবুক আইডি, থানায় জিডি

:: ধনবাড়ী প্রতিনিধি ::

টাঙ্গাইলের ধনবাড়ীতে বে-সরকারী স্যাটেলাইট টেলিভিশন মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমানের নামে মাইটিভি’র লোগো ও তার ছবি ব্যাবহার করিয়া কে বা কাহারা ভূয়া ফেইবুক আইডি খুলেছে। এ ব্যাপারে ধনবাড়ী থানায় এর প্রেক্ষিতে বৃহস্পতিবার (১৪ মে) রাতে ধনবাড়ী থানায় তিনি ভূয়া ফেসবুক ব্যবহারকারীর বিরুদ্ধে সাধারণ ডায়রী করেছেন (জিডি নং-৪৩২,তারিখ: ১৪ মে ২০ইং)।

সাংবাদিক হাফিজুর রহমান জানান, কে বা কাহারা মাইটিভি’র লগো ও আমার ছবি ব্যবহার করিয়া আমার নামে ভূয়া Journalists hafijur Rahman ফেইবুক আইডি খুলে ব্যবহার করছে। আমাকে এবং আমার পরিবারের মানহানিসহ ক্ষতি ও আমাকে হেয় প্রতিপন্ন করাসহ মান সম্মান ক্ষুন্ন করার জন্য কোন ষড়যন্ত্রকারী মহল এ কাজটি করে যাচ্ছে। যে কোন মূহুর্তে আমাকে ফাঁসাইয়া দিয়ে বিপদে ফালানোর জন্য ভূয়া ফেক আইডি খুলেছে। তাই আমি ধনবাড়ী থানায় গিয়ে বহস্পতিবার রাতে একটি সাধারণ ডায়রী করেছি।

এ ব্যাপারে ধনবাড়ী পৌর মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন জানান, ফেসবুক একটি সামাজিক যোগাযোগ মাধ্যম। বৃহস্পতিবার রাতে আমি নিজে দেখেছি মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ছবি ও তিনি যে মাইটিভি’তে প্রতিনিধিত্ব করে আসছে সেই টিভি’র লোগো ব্যবহার করে ভূয়া ফেক আইডি খুলে তা অপব্যবহার করছে। একজন ভাল সাংবাদিক তার পিছনে শত্রু লেগেছে। তাই এ ধরনের যে বিভান্তিমূলক ভূয়া ফেইবুক আইডি খুলে ব্যবহার করছে সেই অপরাধীকে পুলিশ খুজে বের করে তাকে দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় এনে তথ্যপ্রযুক্তি আইনে মামলা দায়ের করে জেল হাজতে পাঠানো হোক বলে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করতেও ধনবাড়ী থানার ওসি কে বলা হয়েছে বলে তিনি জানান।

ধনবাড়ী প্রেসক্লাবের সাধারন সম্পাদক ও সিনিয়র আনছার আলী জানান, আমার জানা মতে, মাইটিভি’র সাংবাদিক হাফিজুর ভাল বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করেন। কোন শত্রু পক্ষ এ ধরনের অপরাধ করে সাংবাদিক হাফিজুর রহমানকে ফাঁসানোর অপচেষ্টা করে যাচ্ছে আমরা এই অপরাধীকে খুজে বের করে কঠিন শাস্তি দেওয়া হোক । যাতে আর কোন লোক এ ধরনের অন্যজনের নামে ভূয়া ফেসবুক আইডি না খুলে ব্যবহার করতে না পারে।

ধনবাড়ী ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন (ই.পা.ধ) এর সভাপতি রবিউল আলম শাহীন ও সাধারণ সম্পাদক জাহিদ হাসান সুমন জানান, মাইটিভি’র প্রতিনিধি সাংবাদিক হাফিজুর রহমান তিনি আমাদের ইলেকট্রনিক্স এন্ড প্রিন্ট মিডিয়া এসোসিয়েশন (ই.পা.ধ) এর উপ প্রকাশনা সম্পাদকের দায়িত্বে রয়েছে। তিনি দীর্ঘদিন যাবত সাংবাদিকতা পেশায় আছেন। তিনি একজন নিষ্ঠাবান সাংবাদিক। তার নামে যে ভূয়া ফেসবুক আইডি খুলে কে বা কাহারা ব্যবহার করছে তার মানহানি ও ক্ষতি করার জন্য আমরা চাই পুলিশ এই অপরাধীকে খুজে বের করে দ্রুত গ্রেপ্তার করা হোক।

এ ব্যাপারে টাঙ্গাইল প্রেসক্লাবের সভাপতি এ্যাডভোকেট জাফর আহমেদ জানান, যে অপরাধী সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার কর্মরত টেলিভিশন মাইটিভি’র লোগো ব্যবহার করে যে ফেসসবুকের ফেক আইডি খুলেছে তার ক্ষতি করার জন্য। এ ব্যাপারে পুলিশ প্রশাসনকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করার দাবী জানান তিনি।

ধনবাড়ী থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. চাঁন মিয়া জানান, মাইটিভি’র সাংবাদিক হাফিজুর রহমানের নাম ও তার ছবিসহ তার চাকুরীরত প্রতিষ্ঠান টেলিভিশন মাইটিভি’র লোগো ব্যবহার করে যে ফেক আইডিটা কে বা কাহারা ব্যবহার করছে। এ ব্যাপারে সাংবাদিক হাফিজুর বৃহস্পতিবার রাতে থানায় সাধারণ ডায়রী করেছেন। ফেক আইডি ব্যবহারকারীকে পুলিশ খোঁজে বের করতে কাজ করে যাচ্ছে। অপরাধীকে দ্রুত গ্রেপ্তারের জোর তৎপরতা চলছে বলে জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.