ব্রেকিং নিউজ

বাসাইলে মানবিক সহায়তার তালিকায় সচ্ছলদের নাম চার জনপ্রতিনিধিকে শোকজ

বাসাইল প্রতিনিধি :  টাঙ্গাইলের বাসাইলে চলমান করোনাভাইরাস জনিত দুর্যোগে মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় সচ্ছলদের তালিকাভুক্ত করার অভিযোগে দুই কাউন্সিলর ও দুই ইউপি সদস্যকে শোকজ করা হয়েছে। বৃহস্পতিবার (১৪ মে) বিকেলে অভিযুক্তদের নোটিশের মাধ্যমে উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না এ শোকজ করেন।

জানা যায়, বাসাইল পৌরসভার সংরক্ষিত ওয়ার্ড ১, ২ ও ৩-এর কাউন্সিল ববিতা খানম মানবিক সহায়তা কার্যক্রমের আওতায় উপকারভোগীদের নামের তালিকায় তার স্বামী মিজানুর রহমানের নাম ও সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেয়। অপরদিকে পৌরসভার ৪নং ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম রিপন সচ্ছল ব্যক্তিদের নাম দিয়ে তালিকা জমা দেয়। এছাড়াও উপজেলার ফুলকি ইউনিয়নের ২নং ওয়ার্ডের সদস্য (মেম্বার) ফজলুর রহমান ও ৩ নং ওয়ার্ডের সদস্য সাইফুল ইসলাম স্বজনপ্রীতি করে সচ্ছলদের নাম দিয়ে তালিকা জমা দেয়। বিষয়টি নিয়ে সংশ্লিষ্ট এলাকায় তোলপাড় সৃষ্টি হয়। পরে বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসন যাচাই-বাছাই করে। এসব অভিযোগ প্রমাণিত হওয়ায় উপজেলা প্রশাসন তাদেরকে শোকজ করেন। সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভূক্ত করার বিষয়ে চলতি মাসের ১৮ তারিখের মধ্যে তাদের জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা শামছুন নাহার স্বপ্না নিউজ টাঙ্গাইলকে বলেন, ‘স্বজনপ্রীতি করে সচ্ছল ও ধনী ব্যক্তিদের নাম তালিকায় অন্তর্ভূক্ত করার ঘটনায় চারজন জনপ্রতিনিধিকে শোকজ করা হয়েছে। আগামী ১৮ মে’র মধ্যে তাদেরকে এ বিষয়ে জবাব দেওয়ার জন্য নোটিশে বলা হয়েছে। উপজেলার সকল ওয়ার্ডের তালিকা যাচাই-বাছাই করা হচ্ছে বলেও তিনি জানান।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.