ব্রেকিং নিউজ

যশোরে নবচেতনা উদ্যোগে দরিদ্রদের মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ

ডেস্ক নিউজ, নিউজ টাঙ্গাইলঃ
নবচেতনা সামাজিক ম্বেচ্ছাসেবী সংগঠনের উদ্যোগে আজ যশোর সদর উপজেলার ৫০ জনের হাতে তুলে দেওয়া হল ঈদ উপহার। উপহার সামগ্রী বিতরনের সময় প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে ঈদ উপহার সামগ্রী বিতরণ করেন দৈনিক যশোরের সম্পাদক ও প্রকাশক এবং প্রেসক্লাব যশোরের সভাপতি জনাব, জাহিদ হাসান টোকন ।

বিশেষ অতিথি হিসাবে ছিলেন যশোর সাংবাদিক ইউনিয়নের সভাপতি, জনকন্ঠের সিনিউর রিপোর্টার এবং যমুনা টেলিভিশনের যশোর অফিস প্রধান সাজেদ রহমান বকুল এবং সম্মানীত অতিথি হিসাবে ছিলেন তৌহিদুর রহমান, সাবেক সম্পাদক, প্রেসক্লাব যশোর ।

নবচেতনার প্রতিষ্ঠতা তুষার চক্রবর্তী বলেন, কোভিড১৯ দুর্যোগের কারণে মানুষ আজ কর্মহীন হয়ে পড়ছে, বাড়ছে খাদ্য সঙ্কট, দারিদ্রতা এবং চরম দুর্ভোগ। এ সময় সরকারের পাশে প্রয়োজন সাধারণ জনগণের অংশগ্রহন, তাহলে দেশের উন্নয়ন কাজ হবে যেমন গতিশীল তেমনি বিপদগ্রস্থ মানুষের কষ্টও কিছুটা লাঘব হবে। বিপদগ্রস্থ সকল মানুষের পাশে থেকে বন্ধুত্বের হাত বাড়িয়ে কষ্ট লাঘবের মাধ্যমে দেশকে এগিয়ে নিয়ে যাওয়াটা আমাদের প্রধান লক্ষ। তিনি এ মানবিক কার্যক্রমে অংশ নিতে দেশের সকলকে বিনীত আবেদন জানান, তিনি বলেন সপ্তাহে আমাদের সাথে আপনার ১ ঘন্টা শ্রমও হতে পারে এ মানবতার যুদ্ধে আমাদের বড় শক্তি।

নবচেতনার সভাপতি মনিরুজ্জামান মনির এ ক্রাণ কাজে সাহায্যের জন্য সকলকে ধন্যবাদ জানান, বিশেষ করে টরেন্টো প্রবাসী বাংালি কমিউনিটিকে এ ত্রাণ কার্যক্রমের বিশেষ অবদানে তিনি বিশেষ কৃতজ্ঞ জ্ঞাপন করেন। তিনি আরো বলেন মানবতার আমরা সরকারের পাশাপাশি নীরবে স্বেচ্ছাসেবক হিসাবে কাজ করে যাচ্ছি।

তিনি আরো জানান নবচেতনা ইতিমধ্যে যশোরের পাশাপাশি গাইবান্ধা জেলাতেও স্বেচ্ছাসেবক দল গঠনের মাধ্যমে স্বল্প পরিসরে কাজ করে যাচ্ছ। করোনা যুদ্ধে আমরা এ যাবৎ যশোরে ২৫৪ জনকে খাদ্য উপহার পৌছে দিয়েছি, পাশাপাশি ১৭০ জন রিকসা চালক, ট্রাফিক সহ বিভিন্ন ঝুঁকিপূর্ণ পেশার মানুষদের হ্যান্ডসেনিটাইজার এবং হ্যান্ডগøাভস প্রদান, ৪৫১ পরিবারকে সবজিবীজ প্রদান, ৩৫০ টি দরিদ্র পরবিারকে হ্যাÐ ওয়াশ বিতরণ এবং মোট ৮৭১ জন দরিদ্র মানুষদের মাঝে মাস্ক বিতরণ সফল ভাবে সম্পন্ন করেছি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.