কাল থেকে চালু হচ্ছে গণপরিবহন, ভাড়া বাড়ছে ৮০ শতাংশ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: করোনা ভাইরাসের মধ্যেই চালু হচ্ছে গণপরিবহন। শনিবার (৩০ মে) শেষ হচ্ছে টানা ৬৬ দিনের ছুটি। এটিই দেশের ইতিহাসের সবচেয়ে লম্বা ছুটি। এ ছুটির অবসানের ফলে ৩১ মে থেকে ১৫ জুন পর্যন্ত সরকারি নির্দেশনা সাপেক্ষে সীমিত পরিসরে সরকারি-বেসরকারি অফিস খুলছে। একই সঙ্গে স্বাস্থ্যবিধি মেনে নামছে গণপরিবহন।
তবে এসময় বাস ও মিনিবাসের ভাড়া ৮০ শতাংশ বাড়ানোর সুপারিশ করেছে বিআরটিএ। এসময় স্বাস্থ্যবিধি মেনে বাসের ফাঁকা রাখতে হবে ৫০ ভাগ সিট। আজ শনিবার (৩০ মে) দুপুরে বিআরটিএতে বিআরটিএ ও সড়ক পরিবহন মালিক শ্রমিকদের বৈঠকে এ ভাড়া বৃদ্ধির সুপারিশ করা হয়।
ব্রিফিংয়ে বিআরটিএ চেয়ারম্যান ইউসুফ আলী মোল্লা জানান, ৫০ সিটের বাসে ২০ জন করে যাত্রী পরিবহন করা হবে। ফলে বাস পরিচালনার খরচ মেটাতে যাত্রীদের প্রায় দ্বিগুন ভাড়া গুণতে হবে। করোনার জন্য স্বাস্থ্যবিধি মানতেই এমন সিদ্ধান্ত নেয়া হয়েছে।
সড়ক পরিবহন মালিক শ্রমিক সমিতির সহ-সভাপতি আবুল কালাম বলেন, করোনার পরে এই ভাড়া কার্যক্রর থাকবে না। যাত্রীরা মাস্ক নিয়ে না আসলে বাস মালিক কর্তৃপক্ষ তা সরবরাহ করবে। ড্রাইভারদের পিপিই দেয়া হবে। পরিবহন শ্রমিক ও যাত্রীদের স্বাস্থ্যের কথা বিবেচনা করেই এ সিদ্ধান্ত নেয়া হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.