কালিহাতীতে মেডিকেল টেকনোলজিস্ট সহ নতুন করে দুইজন করোনায় আক্রান্ত

শুভ্র মজুমদার, কালিহাতী প্রতিনিধি:-টাঙ্গাইলের কালিহাতীতে একটি বেসরকারি হাসপাতালের মেডিকেল টেকনোলজিস্ট (রেডিও গ্রাফার)সহ নতুন করে আরো দুইজন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে একজন কালিহাতী পৌরসভার কালিহাতী মুন্সিপাড়া গ্রামের লোটাস (৩০),পেশায় তিনি মেডিকেল টেকনোলজিস্ট এবং অপরজন এলেঙ্গা পৌরসভার এলেঙ্গা উত্তর পাড়া গ্রামের বৃষ্টি রাণী (১৯)। তিনি গৃহিণী। এ নিয়ে এ উপজেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১২ জনে।

বিষয়টি নিশ্চিত করেছেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ সাইদুর রহমান।

আক্রান্ত ওই মেডিকেল টেকনোলজিস্টের সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, তিনি কিশোরগঞ্জ জেলার ভৈরব উপজেলার একটি বেসরকারি মা ও শিশু হাসপাতালে মেডিকেল টেকনোলজিস্ট (রেডিও গ্রাফার) হিসেবে কর্মরত ছিলেন। গত ২১ মে ঈদের ছুটিতে ভৈরব থেকে গাজীপুর হয়ে গ্রামের বাড়ি কালিহাতী মুন্সিপাড়া আসার পথে তিনি গাজীপুর নেমে শপিং করে তারপর বৃষ্টিতে ভিজে বাড়িতে আসেন। ঈদের পর তার প্রচন্ড মাথা ব্যাথা শুরু হলে গত ২৭ মে কালিহাতী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে তার করোনা পরীক্ষার জন্য নমুনা দিয়ে আসলে কর্তৃপক্ষ তার নমুনাটি সংগ্রহ করে গত ২৮ মে ঢাকায় পাঠিয়ে দেন। পরে ৩১ মে রাতে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

আক্রান্ত অপরজনের স্বামীর সাথে মুঠোফোনে কথা বলে জানা যায়, তার স্ত্রী বিগত ৪ মাস তার পিতার বাড়ি গাজীপুরের কাশিমপুর থাকার পর গত ২৬ মে তার বাড়ী (স্বামীর বাড়ি) এলেঙ্গা উত্তর পাড়া গ্রামে আসলে সংশ্লিষ্ট উপ-স্বাস্থ্য কেন্দ্রের চিকিৎসক কাশিমপুর থেকে আসার কারণে গত ২৭ মে করোনা পরীক্ষার জন্য উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠালে কর্তৃপক্ষ নমুনাটি সংগ্রহ করে গত ২৮ মে ঢাকায় পাঠিয়ে দেন। পরে ৩১ মে রাতে তার নমুনা পরীক্ষার ফলাফল পজেটিভ আসে।

এদিকে সোমবার (১জুন) দুপুরে আক্রান্ত ওই দুই ব্যক্তির বাড়ি সহ মোট ৪ টি বাড়ি লকডাউন করে দেয় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট শাহরিয়ার রহমান। তারা দুজনেই আপাতত হোম আইসোলেশনে থাকবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.