শ্রমিক ছাঁটাই: গাজীপুরে বিক্ষোভ, সড়ক অবরোধ

শ্রমিক ছাঁটাইয়ের প্রতিবাদে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ দেখিয়েছে গাজীপুরের একটি গার্মেন্টের শ্রমিকরা।

শহরের সাতাইশ রোড এলাকায় ‘তানাজ ফ্যাশন লিমিটেডের’ শ্রমিকরা সোমবার সকালে কারখানার সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সড়কের দুই পাশে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়; ভোগান্তিতে পড়েন যাত্রীরা।

গাজীপুর শিল্পাঞ্চল পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার সুশান্ত সরকার বলেন, “করোনাভাইরাস সঙ্কটের মধ্যে ওই কারখানার কয়েকটি বিভাগে বন্ধ রাখা হয়। কাজ না থাকায় কারখানার আংশিক খোলা হয়, আর বন্ধ থাকা অন্য বিভাগের শ্রমিকদের ১ জুন থেকে ছাঁটাই কার্যকর করে কারখানার ফটকে নোটিশ টানিয়ে দেয় কর্তৃপক্ষ।

“সোমবার সকালে ওইসব বিভাগের শ্রমিকরা কারখানায় গিয়ে ছাঁটাইয়ের নোটিশ দেখে বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে বিক্ষুব্ধ শ্রমিকরা পাশের ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে।”

কারখানার শ্রমিক সোহাগ বলেন, করোনাভাইরাস পরিস্থিতিতে ছাঁটাই হলে আমরা নতুন কোনো চাকরিও পাব না। আমাদের স্ত্রী-সন্তানদের নিয়ে কিভাবে সংসার চালাব।?”

সকাল পৌণে ৯টা থেকে শুরু হওয়া শ্রমিকদের অবরোধ সকাল সাড়ে ১১টা পর্যন্ত চলে। পরে পুলিশ বিক্ষোভকারীদের মহাসড়ক থেকে সরিয়ে নিলে বেলা সাড়ে ১১টার দিকে যানবাহন চলাচল শুরু হয় বলে জানান পুলিশ কর্মকর্তা সুশান্ত।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.