টাঙ্গাইলে সড়কে জলাবদ্ধতায় দুর্ভোগ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইল-জামালপুর মহাসড়কের ঘাটাইল উপজেলার হামিদপুর বাজার এলাকায় মহাসড়কে জলাবদ্ধতার কারণে যানজট ও জনদুর্ভোগের সৃষ্টি হয়েছে। যানজটের কারণে মাত্র ৪০০ গজ সড়ক পার হতে অনেক সময় ২ ঘন্টারও বেশী সময় লাগছে।

মহাসড়কের নির্মাণ কাজের ধীরগতি, সড়কের এক পাশ যান চলাচলের উপযোগী না করে অপরিকল্পিতভাবে অন্য অংশের কাজ শুরু করা এবং সড়কের এক পাশে বৃষ্টির পানি জমে জলাবদ্ধতা সৃষ্টি হয়ে এ অবস্থার সৃষ্টি হয়েছে।

টাঙ্গাইলের এলেঙ্গা থেকে জামালপুর পর্যন্ত জাতীয় মহাসড়ক প্রশস্তকরণ প্রকল্পের উন্নয়ন কাজ বর্তমানে চলমান রয়েছে। করোনা সংক্রমণের কারনে কাজ চলছে ধীরগতিতে। মহসড়কের ঘাটাইল উপজেলার হামিদপুর বাজারের ৪০০ গজ সড়কের উন্নয়নের কাজ হচ্ছে ঢালাইয়ের মাধ্যমে। সড়কের একপাশ চলাচলের উপযুক্ত না করেই আরেক পাশের ঢালাইয়ের কাজ শুরু করায় সড়কের একপাশ দিয়ে যানচলাচল করছে।

বর্ষা মৌসুমে কয়েক দিনের টানা বৃষ্টিতে সড়কের বিভিন্ন অংশে ধেবে গেছে।  দেবে যাওয়া গর্তে বৃষ্টির পানি জমে থাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়। কখনো কখনো যানবাহন কাদায় আটকে ফেঁসে যাওয়ায় এবং মালবাহী ট্রাক বিকল হয়ে পড়ায় যানজটের সৃষ্টি হয়। ভুক্তভোগী চালকরা জানান জলাবন্ধতা ও যানজটের কারনে বাজারের ৪০০ গজ সড়ক পার হতে ২ ঘন্টারও বেশী সময় লাগে।

পথচারী মিজানুর বলেন হাঁটু পানি ভেঙে সাধারণ মানুষের সড়ক পারাপার হতে হচ্ছে। অনেক সময় যানবাহনের ছিটানো কাদায় জামা কাপড় নষ্ট হয়।

টাঙ্গাইল সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী আমিমুল এহসান বলেন, কাজের গতি বাড়াতে ঠিকাদারী প্রতিষ্ঠানকে তাগিদ দেওয়া হয়েছে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.