ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে ১০ দিনের মধ্যে করোনা পরীক্ষা চালুর আশা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের শেখ হাসিনা মেডিকেল কলেজ হাসপাতালে আগামী ১০ দিনের মধ্যে করোনাভাইরাস শনাক্তকরণের পলিমারেজ চেইন রিঅ্যাকশন (পিসিআর) মেশিন চালু করা হবে। ইতিমধ্যে এই মেশিন স্থাপনের কাজ শুরু হয়েছে। এ ছাড়া টাঙ্গাইল জেনারেল হাসপাতালে ১০ শয্যাবিশিষ্ট নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) স্থাপনের প্রক্রিয়াও শুরু হয়েছে।

সোমবার দুপুরে জেলা করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটির সভায় এ তথ্য জানানো হয়। কমিটির সভাপতি ও জেলা প্রশাসক মো. শহীদুল ইসলামের সভাপতিত্বে কার্যালয়ের সভাকক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সভা শেষে জেলা প্রশাসক শহীদুল ইসলাম জানান, টাঙ্গাইল জেনারেল হাসপাতালে স্থাপিত ৫০ শয্যাবিশিষ্ট করোনা আইসোলেশন ইউনিটের পাশাপাশি প্রতিটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোভিড–১৯ রোগীদের চিকিৎসাসেবা চালু করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে করোনাভাইরাসে সংক্রমিতদের জন্য ১০টি শয্যা এবং করোনা উপসর্গ থাকা রোগীদের জন্য পাঁচটি শয্যা বরাদ্দ রাখার সিদ্ধান্ত হয়। এ ছাড়া জেলায় কিডনি জটিলতায় আক্রান্ত কোভিড–১৯ রোগীদের ডায়ালাইসিসের জন্য শহরের একটি বেসরকারি ক্লিনিকের ডায়ালাইসিস মেশিন সংরক্ষিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় করোনা সংক্রমণ ও প্রতিরোধ কমিটির সদস্যসচিব জেলা সিভিল সার্জন মো. ওয়াহীদুজ্জামান, শেখ হাসিনা মেডিকেল কলেজের অধ্যক্ষ নুরুল আমিন মিঞা, ২৫০ শয্যাবিশিষ্ট টাঙ্গাইল জেনারেল হাসপাতালের উপপরিচালক মো. সদর উদ্দিন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুহাম্মদ মোশারফ হোসেন খান, অতিরিক্ত পুলিশ সুপার (ডিএসবি) মো. শফিকুল ইসলাম, টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান, প্রেসক্লাবের সভাপতি জাফর আহমেদ প্রমুখ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.