ব্রেকিং নিউজ

বিআরটিএর সুপারিশে সেভ দ্য রোড-এর নিন্দা : শান্তা ফারজানা

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বাস ভাড়া ৮০ ভাগ বৃদ্ধির জন্য বিআরটিএর সুপারিশে সেভ দ্য রোড-এর নিন্দা এবং অনতিবিলম্বে এর প্রতিবাদে রাজপথে নামবো বলে জানিয়েছেন সেভ দ্য রোড-এর মহাসচিব শান্তা ফারজানা। তিনি ৩১ মে গণমাধ্যমে প্রেরিত এক বিবৃতিতে আরো বলেন, নির্মম মহামারি করোনা পরিস্থিতিতে জনগনের গলায় করাত চালানোর মত করে বিআরটিএ যে সুপারিশ করেছে তা আত্মঘাতি।
বিবৃতিতে চেয়ারম্যান জেডএম কামরুল আনাম, প্রতিষ্ঠাতা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোমিন মেহেদী, ভাইস চেয়ারম্যান বিকাশ রায়, জিয়াউর রহমান জিয়া প্রমুখের বরাত দিয়ে আরো বলা হয়- আগামী ৩ দিনের মধ্যে স্বাস্থ্যবিধি মেনে পরিবহন নিয়ন্ত্রণে সেভ দ্য রোড-এর ৪ দফা দাবীও বাস্তবায়ন করতে হবে। তাহলে অন্তত কিছুটা হলেও জনগন করোনার করালগ্রাস থেকে মুক্তি পাবে।
উল্লেখ্য, এর আগে গত  ২৮ মে সেভ দ্য রোড-এর পক্ষ থেকে এই ৪ প্রস্তাব দেয়া হয়- ১. সরকারিভাবে স্যানিটাইজার ও পরিচ্ছন্নতা তদারকির জন্য সেনা বাহিনীর একটি বিশেষ টিমকে দায়িত্ব দেয়া ২. কোনভাবেই যেন ভাড়া বৃদ্ধি না হয় এবং স্বাস্থ্যবিধি ভঙ্গ না হয়; সেই লক্ষ্যে অবশ্যই স্টপেজ ব্যবহার বাধ্যতামূলক করা। ৩. সেভ দ্য রোড-এর সারাদেশে ৪৭ জেলা কমিটির ৪৭ জন ও কেন্দ্রীয় কমিটির কমপক্ষে ২০ জনকে যোগাযোগ সেক্টরের জেলা ও কেন্দ্রীয় সকল পদক্ষেপে যুক্ত রাখা এবং ৪. সর্ববকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কন্যা মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশনার সাথে সাথে কঠোরভাবে বাংলাদেশের সড়ক ব্যবস্থাকে নিয়ন্ত্রণের জন্য দুর্নীতি-ঘুষ বন্ধে সেনাবাহিনীকে দায়িত্ব দেয়া হোক।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.