ঢাকার যে সকল এলাকা ইয়েলো জোনের আওতায়

নিউজ টাঙ্গাইল ডেস্ক: করোনার তাণ্ডব বিশ্বময়। বাদ নেই আমাদের দেশও। প্রতিদিন মৃত্যু ও সংক্রমণের হার ক্রমশই উধ্বগামী। এমন পরিস্থিতে সংক্রমণ ঠেকাতে এলাকাভিত্তিক লকডাউনের উদ্যোগ নিয়েছে সরকার।
আক্রান্তের আধিক্য বিচারে তিনটি জোনে ভাগ করা হয়েছে। রেড জোন, ইয়েলো জোন এবং গ্রিন জোন। এই তিন চিহ্নের আওয়াতায় ঢাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলে বাস্তবায়ন হতে শুরু করেছে স্বাস্থ্যবিধি ও আইনি পদক্ষেপ।
সরকারের শীর্ষ পর্যায় থেকে এ কথা জানানোর পর স্বাস্থ্য মন্ত্রণালয়ের ওয়েবসাইটে ঢাকার ৩৮টি এলাকাকে ইয়েলো জোন চিহ্নিত করা হয়েছে। যেসব এলাকয় সংক্রমনের হার মাঝারি পর্যায় আছে। শনিবার (৬ জুন) সর্বশেষ আপডেট করা তালিকা অনুসারে আংশিক লকডাউন বলে চিহ্নিত ৩৮টি এলাকা হলো- আদাবর, থানা, উত্তরা পূর্ব, উত্তরা পশ্চিম, ওয়ারী, কদমতলী, কলাবাগান, কাফরুল, কামরাঙ্গীরচর, কোতয়ালী, খিলক্ষেত, গুলশান, গেন্ডারিয়া, চকবাজার, ডেমরা, তেজগাঁও, তেজগাঁও শিল্পাঞ্চল, দক্ষিণখান, দারুসসালাম, ধানমন্ডি, নিউমার্কেট, পল্টন মডেল, পল্লবী, বংশাল, বাড্ডা, বিমানবন্দর, ভাটারা, মিরপুর মডেল, মুগদা, মোহাম্মদপুর, যাত্রাবাড়ী, রমনা মডেল, লালবাগ, শাহআলী, শাহজাহানপুর, শেরেবাংলা নগর, সবুজবাগ, সুত্রাপুর ও হাজারীবাগ থানা এলাকা।
নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.