ব্রেকিং নিউজ

সখীপুরে আম বিক্রির টাকার একটি অংশ ত্রাণ তহবিলে দেয়ার ঘোষণা

নিজস্ব প্রতিনিধি : টাঙ্গাইলের সখীপুরে বাগানের আম বিক্রির টাকা থেকে একটি অংশ করোনার এই মহামারীর সময়ে উপজেলা প্রশাসন গঠিত ত্রাণ তহবিলে জমা দেওয়ার ঘোষণা দিয়েছেন মাছুম আল মামুন নামের এক আমচাষী। করোনাভাইরাসের কারণে কর্মহীন হয়ে পড়া ও অসহায় মানুষদের পাশে দাঁড়াতে তিনি সম্প্রতি এ ঘোষণা দেন।

মাছুম আল মামুন প্রায় তিন বছর ধরে উপজেলার কালিদাস গ্রামে ৪ একর জমিতে আমচাষ করছেন।

জানা যায়, উপজেলার কালিদাস গ্রামের বাসিন্দা মাছুম আল মামুন প্রায় ৪ একর জমিতে আমের বাগান তৈরি করেছেন। এ বছর তার বাগান থেকে প্রায় ৩০ হাজার কেজি আম বিক্রির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। প্রায় ৩ বছর ধরে তিনি আম বাগান তৈরি করেছেন। গত দুই বছরে তিনি আম বিক্রি করে লাভবান হয়েছেন। এ বছর করোনার এই মহামারীর সময়ে অসহায়দের সাহায্য করতে তিনি এক ব্যক্তিক্রম উদ্যোগ নিয়েছেন। তিনি তার বাগানের প্রতি কেজি আম বিক্রির টাকা থেকে এক টাকা করে উপজেলা প্রশাসন গঠিত ত্রাণ তহবিলে জমা দেওয়ার ঘোষণা দিয়েছেন। বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আসমাউল হুসনা লিজাকে জানালে তিনি সম্প্রতি আম বাগান পরিদর্শন করেন।

মাছুম আল মামুন বলেন, ‘এ বছর ৩০ হাজার কেজি আম বিক্রির লক্ষ্যমাত্রা ধরা হয়েছে। সেক্ষেত্রে ৩০ হাজার টাকা করোনার এই মহামারীর সময়ে ত্রাণ তহবিলে জমা দেওয়া হবে। গত দুইদিনে ২হাজার কেজি আম বিক্রি করা হয়েছে। এখন থেকে প্রতিদিনই আম বিক্রি করা হবে। কেউ আম ক্রয় করতে চাইলে আমার সাথে যোগাযোগ করতে পারেন এই 01728784938 নম্বরে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.