ব্রেকিং নিউজ

সখীপুরে দুর্ঘটনায় আহত মুক্তিযোদ্ধার করোনা সংক্রমিত হয়ে মৃত্যু

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের সখীপুরে সড়ক দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসাধীন অবস্থায় করোনা ভাইরাসের সংক্রমিত হয়ে এক মুক্তিযোদ্ধার মৃত্যু হয়েছে। রাজধানী ঢাকার ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সস ও হাসপাতালে শনিবার (২৭ জুন) দুপুরে তিনি মারা যান।

রোববার সকাল সাড়ে নয়টায় তার গ্রামের বাড়িতে রাষ্ট্রীয় মর্যাদায় ও ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবকদল স্বাস্থ্যবিধি মেনে স্বজনদের উপস্থিতিতে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করেন।

বীরমুক্তিযোদ্ধা মোজাম্মেল হক (৬৬) উপজেলার গোহাইলবাড়ী গ্রামের হাবিবুর রহমানের ছেলে। তিনি দীর্ঘদিন ধরে পৌরসভার ১ নম্বর ওয়ার্ডের কাহার্তা এলাকায় বসবাস করতেন। তিনি জামালপুরের সরিষাবাড়ীর যমুনা সার কারখানায় চাকরি করতেন। বর্তমানে তিনি অবসরে ছিলেন।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মো. ওসমান গণি জানান, গত ৮ জুন ওই মুক্তিযোদ্ধা মোটরসাইকেল যোগে গ্রামের বাড়ি যাওয়ার পথে পৌরসভার ৪ নম্বর ওয়ার্ডের মুসুল্লিচালা এলাকায় (লিচু বাগান) নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে পড়ে গিয়ে আহত হন। স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে সখীপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান।

অবস্থার অবনতি হলে প্রথমে টাঙ্গাইল জেনারেল হাসপাতাল ও পরে ঢাকার আগারগাঁওয়ে অবস্থিত ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সস ও হাসপাতালে ভর্তি করা হয়। ওই হাসপাতালে ভর্তির সময় চিকিৎসকরা তার নমুনা পরীক্ষা করলে নেগেটিভ আসে।

গত ২০ জুন তাকে নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। গত ২২ জুন দ্বিতীয় দফা নমুনার ফলাফলে ওই মুক্তিযোদ্ধার কোভিড-১৯ সংক্রমিত হওয়ার বিষয়টি নিশ্চিত হয়। গতকাল শনিবার দুপুরে চিকিৎসাধীন অবস্থায় ওই আইসিইউতেই তিনি মারা যান।

সখীপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আসমাউল হুসনা লিজা বলেন, করোনায় মুক্তিযোদ্ধার মৃত্যু হওয়ায় আজ সকাল সাড়ে নয়টায় যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় ও ইসলামিক ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবক দলের সহযোগিতায় স্বাস্থ্যবিধি মেনে দাফন করার ব্যবস্থা নেওয়া হয়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.