ব্রেকিং নিউজ

ময়মনসিংহ বিভাগে করোনা শনাক্ত ৩ হাজার ছাড়াল

ময়মনসিংহ বিভাগে নতুন করে আরও ১৬৭ জনের করোনাভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে। এর ফলে বিভাগে কোভিড–১৯ রোগীর সংখ্যা তিন হাজার ছাড়িয়েছে। গতকাল রোববার রাতে ময়মনসিংহ মেডিকেল কলেজ ও জামালপুরের শেখ হাসিনা মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এ তথ্য জানায় স্বাস্থ্য বিভাগ। ময়মনসিংহ বিভাগে আজ সোমবার পর্যন্ত কোভিড–১৯ রোগীর সংখ্যা তিন হাজার ৭৪ জন।

গতকাল ময়মনসিংহে ১২১ জনের, নেত্রকোনায় ৩৮ জনের এবং জামালপুরে ৮ জনের করোনা শনাক্ত হয়েছে। শেরপুর জেলায় কেউ সংক্রমিত হয়নি। সব মিলিয়ে শনাক্তের সংখ্যা ময়মনসিংহে এক হাজার ৭৭৭ জন, জামালপুরে ৫৫১ জন, নেত্রকোনায় ৫১১ জন ও শেরপুরে ২৩৫ জন। বিভাগে মোট আক্রান্তের প্রায় ৫৮ শতাংশই ময়মনসিংহ জেলার।

স্বাস্থ্য বিভাগের তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, বিভাগে প্রথম সংক্রমণ শনাক্ত হয় ৬ এপ্রিল। এরপর সংখ্যাটি ১০০ হতে সময় নেয় ১৪ দিন এবং ৫০০ স্পর্শ করে ৩৫ দিনে। ৫০০ থেকে ১০০০ হতে সময় লাগে ১৬ দিন। পরের নয় দিনে রোগীর সংখ্যা ১৫০০ হয়েছে। ১৫০০ থেকে ২০০০ এবং ২০০০ থেকে ২৫০০ হতে ৭ দিন করে মোট ১৪ দিন সময় লাগে। বাকি ৫০০ হতে সময় লাগল মাত্র ৫ দিন।

ময়মনসিংহ বিভাগে সুস্থ হয়েছেন এক হাজার ৩৩৫ জন। বিভাগে এখন পর্যন্ত ৩৪ জন কোভিড–১৯ রোগী মারা গেছেন।

ময়মনসিংহ স্বাস্থ্য বিভাগের পরিচালক আবুল কাশেম বলেন, করোনা প্রতিরোধ করতে হলে সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। ধারাবাহিকভাবে করোনাভাইরাসের সংক্রমণ কমতে শুরু করলে পরিস্থিতির উন্নতি হবে। সবাইকে সচেতন হওয়ার আহ্বান জানান তিনি।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.