ব্রেকিং নিউজ

টাঙ্গাইলে আইনী ওঅর্থসহায়তার মাধ্যমে নির্যাতিতা সুমির পাশে দাড়ালো ব্র্যাক

নিউজ টাঙ্গাইল ডেস্ক:  টাঙ্গাইলে সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির মাধ্যমে স্বামী কর্তৃক নির্যাতনের শিকার গৃহবধু সুমি আক্তার কে জরুরী চিকিৎসা সহায়তা বাবদ দশ হাজার টাকা  প্রদান করা হয়েছে।  বৃহস্পতিবার প্রধান অথিতি হিসেবে ওই টাকার চেক তুলে দেন  নাগরপুরের সমাজসেবা কর্মকর্তা মোঃ সৌরভ তালুকদার।  সুমি ঢাকায় শেখ হাসিনা ইনিস্টিটিউট অফ বার্ণ এ্যান্ড সার্জারী তে চিকিৎসাধীন থাকায় তার পক্ষে সহায়তা গ্রহন করেন  তার বাবা  আব্দুল হালিম।

এছাড়াও সহায়তা প্রদান অনুষ্ঠানে  জেলা ব্যবস্থাপক  মোঃ মজিবর প্রামানিক,  উপজেলা হিসাব ব্যবস্থাপক অতুল চন্দ্র সাহা,  এলাকা ব্যবস্থাপক দাবি অপূর্ব কুমার মৃধা, সামাজিক ক্ষমতায়ন কর্মসূচি মুর্শেদা তাহেরামা, নাগরপুর শাখার কর্মসূচি সংগঠক  এইচ আর এল এস সৌরভ তালুকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত:  গত ২৬ জুন  উপজেলার শাহজানী  গ্রামের মোঃ আব্দুল হালিমের মেয়ে ভুক্তভোগী সুমি আক্তার (২০) কে তার স্বামী যৌতুকের দাবিতে গায়ে কেরোসিন ঢেলে  আগুন দেয়। এতে  তার শরীরের প্রায় ৬০ শতাংশ দগ্ধ হয়।  খবর পেয়ে  ব্র্যাক সামাজিক ক্ষমতায়ন কর্মসূচির পক্ষ থেকে এই জরুরীচিকিৎসা সহায়তা প্রদান করা হয়। এছাড়াও ব্র্যাক মানবাধিকার ও আইন সহায়তা কর্মসূচির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা জনাব ছালমা আক্তার এই অমানবিক নির্যাতনের সংবাদ পেয়ে ভিকটিম পরিবারের সংগে যোগাযোগ করে নাগরপুর থানায় মামলা রজু করাতে সহায়তা করেন যার পরিপ্রেক্ষিতে ভিকটিমের শশুর  শাজাহান সর্দারকে নাগরপুর পুলিশ গ্রেফতার করে জেলহাজতে পাঠায়।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.