নাগরপুরে বন্যার্তদের মাঝে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদের ত্রাণ বিতরণ

নিউজ টাঙ্গাইল ডেস্ক: টাঙ্গাইলের নাগরপুর উপজেলার সলিমাবাদ ইউনিয়নের যমুনা নদীর তীর ঘেঁষা খাসঘুনি এবং চড়ঘুনি এলাকার বৃহস্পতিবার ২০টি পরিবারের মাঝে ত্রাণ সামগ্রী বিতরণ এবং দুই পরিবারকে নগদ অর্থ প্রদান করেছে বাংলাদেশ ছাত্র অধিকার পরিষদ নাগরপুর-দেলদুয়ার শাখা। প্রতিটা পরিবারকে ৫ কেজি চাল, ২ কেজি আলু এবং ১ কেজি ডাল ত্রাণ হিসাবে দেওয়া হয়।দুই পরিবারকে ৪০০ টাকা করে প্রদান করে।

স্থানীয় ফজলুল মণ্ডল জানান, আমাদের এদিকে প্রতিবছর শতশত বাড়িঘর ভেঙ্গে যায়। সেখানে পাইকসা মান্জ্যালী গ্রাম এখন পুরোটাই নদীর বুকে চলে গেছে, বর্তমানে আরো ভাঙ্গতে ভাঙ্গতে চরঘুনিও প্রায় শেষ পর্যায়। সরকার যেন তাদের জন্য যমুনা নদীর স্থায়ী একটা বাঁধের ব্যবস্থা করে দেয়।

ত্রান নিতে আসা জয়নাল শেখ, ফুলমালা এবং মজনু মিয়াসহ বেশ কয়েকজন স্থানীয়রা জানান, প্রতি বছর সেখানকার শতশত বাড়ী ভাঙ্গলেও সরকার কোনো পদক্ষেপ নিচ্ছে না। চেয়ারম্যান, মেম্বার, এমপি মন্ত্রীরা নির্বাচনের আগে এসব ব্যাপারে ব্যবস্থা নিবে বলে আশ্বাস দিলেও পরে আর কোনো খবর রাখেন না।

আমাদের অনেকের ঘরেই খাবার সমস্যা থাকলেও সরকারিভাবে এখন পর্যন্তও কোনো ত্রাণ তারা পায়নি।

ছাত্র অধিকার পরিষদ পক্ষ থেকে সেখানে ত্রাণ নিয়ে গেলে আশেপাশের যারাই জানতে পারে সবাই ছুটে আসে এক প্যাকেট ত্রাণের জন্য।

ত্রাণ দেওয়ার সময় উপস্থিত থাকে ছাত্র অধিকার পরিষদের ফাহাদ বিন ইলিয়াস, মনির হুসাইন, বুলবুল আহমেদ, কবির হোসেন, আমিনুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.