মধুপুর পৌরসভার ১০৬ কোটি টাকার অধিক বাজেট ঘোষণা

মধুপুর প্রতিনিধিঃ টাঙ্গাইল জেলার মধুপুর পৌরসভার (ক শ্রেণির) ২০২০-২১ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়েছে। এতে ১০৬ কোটির অধিক টাকার আর্থিক বাজেট ঘোষণা করা হয়েছে।

বুধবার (২৯ ই জুলাই) দুপুরে পৌরসভার হল রুম থেকে মেয়র মাসুদ পারভেজ এ বাজেট ঘোষণা করেছেন। বৈশ্বিক মহামারী কোভিড-১৯ এর দুর্যোগময় পরিস্থিতিতে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে লাইভ স্ট্রিমিং করে এই বাজেট ঘোষণা করা হয়েছে।

মধুপুর পৌরসভার ২০১৯-২০ অর্থবছরের সংশোধিত বাজেট ও ২০২০-২১ এর প্রস্তাবিত বাজেটোত্তর সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে ১০৬ কোটি ৭৬ লাখ ৩৯ হাজার ৫১৬ টাকার পৌরসভার এ বাজেটে রাজস্ব আয় ধরা হয়েছে ৪ কোটি ৮৭ লাখ ৯০ হাজার ৩১৭ টাকা ৪৯ পয়সা। এছাড়াও এতে ব্যয়খাতে ৪ কোটি ৪৯ লাখ ৮৬ হাজার টাকা ধরা হয়েছে।

এছাড়াও বাজেটে উন্নয়ন আয় ধরা হয়েছে ৯৮ কোটি ৯৬ লাখ ১৫ হাজার ১৩ টাকা ও উন্নয়ন ব্যয় ৯৮ কোটি ৯৪ লাখ ৬৮ হাজার ৮৮৩ টাকা। মূলধনের হিসেবে ওই বাজেটে আয় ২ কোটি ৯২ লাখ ৩৪ হাজার ১৮৫ ও ব্যয় ৮৫ লাখ টাকা উল্লেখ করা হয়েছে। উদ্বৃত্ত দেখানো হয়েছে ২ কোটি ৪৬ লাখ ৮৪ হাজার ৬৩২ টাকা ।

‘উন্নয়ন খাতে সর্বোচ্চ বরাদ্দ’র ঘোষণার এ বাজেটোত্তর সংবাদ সম্মেলনে মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ বলেন, “দ্রুত বর্ধিষ্ণু জনবসতির কারণে রাস্তাঘাট, জলাবদ্ধতা নিরসনে ড্রেন, সড়ক বাতি নির্মাণ এবং পৌর এলাকার নদী শাসনসহ জনগুরুত্বপূর্ণ উন্নয়ন প্রকল্পে গুরুত্ব দেয়া হয়েছে।”

আর এ সময় মধুপুর পৌরসভার মেয়র মাসুদ পারভেজ সহ প্যানেল মেয়র হুমায়ুন কবির, পৌর কাউন্সিলর আমজাদ হোসেন ভূঁইয়া, সচিব মনিরুজ্জামান, সহকারি প্রকৌশলী প্রদীপ কুমার দেবনাথসহ পৌরসভার অন্যান্য কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.