টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতাসহ দুজনের নামে থাকা প্রতিবন্ধী ভাতার বই বাতিল

নিউজ টাঙ্গাইল ডেস্ক: আওয়ামী লীগ নেতাসহ দুজনের নামে থাকা প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে জরুরি সভায় প্রতিবন্ধী তালিকাভুক্ত দুই ব্যক্তির নামে ইস্যুকৃত ভাতার বই দুটি বাতিলের সিদ্ধান্ত হয়।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. জুবায়ের হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মোহাম্মদ খাইরুল ইসলাম, মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শহিদুল ইসলাম মাসুম ও মির্জাপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক এস এম এরশাদ মিঞা উপস্থিত ছিলেন।

সভায় প্রতিবন্ধী ভাতার তালিকাভুক্ত গোপাল গোস্বামী ও জীতেন সূত্রধরকে ডেকে এনে জিজ্ঞাসাবাদ করা হয়। বিকেলে তাদের নামে থাকা প্রতিবন্ধী বই দুটি বাতিল করা হয়।

প্রসঙ্গত, টাঙ্গাইলের মির্জাপুর পৌরসভার ৮ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গোপাল গোস্বামীর (৬৫) এক পায়ে সামান্য ব্যথা। এজন্য নিজেকে প্রতিবন্ধী দাবি করে তিনি সরকারি ভাতা উত্তোলন করছেন।

এছাড়া একই এলাকার জীতেন সূত্রধর (৬২) নিজেকে প্রতিবন্ধী দাবি করে তিনিও ভাতা নিচ্ছেন। প্রতিবন্ধী না হয়েও পৌরসভা ও সমাজসেবা কার্যালয়ের জরিপের প্রতিবন্ধী তালিকায় অন্তর্ভুক্ত হয়ে সরকারি ভাতা নেন তারা।

এ প্রসঙ্গে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেকের সঙ্গে কথা হলে তিনি বলেন, গোপাল গোস্বামী ও জীতেন সূত্রধরের নামে সমাজসেবা কার্যালয় থেকে ইস্যুকৃত প্রতিবন্ধী ভাতার বই বাতিল করা হয়েছে। এছাড়া আগামী যাচাই-বাছাই কমিটির সভায় পরবর্তী সিদ্ধান্ত নেয়া হবে বলে তিনি জানান।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.