সাংবাদিক সোহেল পারভেজের ৩য় মৃত্যুবার্ষিকী আজ

মো: নাসির উদ্দিন, ভূঞাপুর: সোহেল পারভেজ। টাঙ্গাইলের ভূঞাপুরের আলোচিত ব্যক্তিত্ব, শিক্ষক ও সাংবাদিক। এই গুনী সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তির ৩য় মৃত্যুবার্ষিকী আজ বৃহস্পতিবার। এ উপলক্ষে আজ দিনব্যাপি নানা কর্মসূচী গ্রহণ করেছেন ভূঞাপুরের বিভিন্ন সংগঠন।

সাংবাদিক সোহেল পারভেজ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সিংগুরিয়া গ্রামে ১৯৭০ সালের ৭ জানুয়ারি জন্মগ্রহণ করেন। প্রাথমিক শিক্ষা জীবন শুরু করেন সিংগুড়িয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় থেকে। এরপর সিংগুরিয়া-লোকের পাড়া স্যার আব্দুল হালিম গজনবী উচ্চ বিদ্যালয় থেকে ১৯৮৪ সালে এসএসসি, সিলেট সরকারি বাণিজ্য মহাবিদ্যালয় থেকে ১৯৮৬ সালে ডিপ্লোমা ইন কর্মাস (হিসাব বিজ্ঞান) এবং সিলেট মদন মোহন কলেজ থেকে ১৯৮৯ সালে বি.কম পাস করেন।

সোহেল পারভেজ পাঁচ ভাই-বোনের মধ্যে ছিলেন সবার ছোট। সে আর্ট ফার্মের ব্যবসা দিয়ে কর্মজীবন শুরু করেন। পাশাপাশি ভূঞাপুর কিন্ডারগার্টেনের হিসাবরক্ষের দায়িত্ব পালন করেন। ২০০৪ সালে প্রভাতী কিন্ডারগার্টেন প্রতিষ্ঠা করেন। পরে পরিচালক ও মালিকের দায়িত্ব পালন করেন এবং সুনামের সাথে এখানে শিক্ষকতা করেন।

২০১০ সালে তিনি নিজ গ্রামে সিংগুরিয়া এম কলেজ এবং সমবায় সমিতি প্রতিষ্ঠা করেন। ২০০৮ সালে তিনি সাংবাদিকতা জীবন শুরুর মধ্যে দিয়ে সর্বশেষ তিনি জাতীয় দৈনিক ভোরের ডাক পত্রিকার ভূঞাপুর উপজেলা প্রতিনিধি দায়িত্ব পালন করেন। ২০১১ সালে ভূঞাপুর প্রেসক্লাবের সহ-সাধারণ সম্পাদক নির্বাচিত হন এবং মৃত্যুকালীন সময়ে তিনি এ পদে বহান ছিলেন। ‘মাজন কাকা’ নামে খ্যাত সোহেল পারভেজ একজন নির্ভীক সাংবাদিক ছিলেন।

২০০৩ সালে বিজয় দিবসে শ্রেষ্ঠ অভিনেতার পুরস্কার লাভ করেন। চিত্রায়িত হিল্লবিয়া নাটকের অভিনয় করে তিনি ভূঞাপুরের মানুষের হৃদয়কে স্পর্শ করেছিলেন। সোহেল পারভেজ একজন সুন্দর হস্তলেখা বিশারদ ছিলেন। কিন্ডারগার্টেন বা শিশু শিক্ষায় যথেষ্ঠ সুনাম অর্জন করেছিলেন।

এই সাংস্কৃতিক ব্যক্তি ধর্ম চেতনায়, ধর্ম বিশ্বাস ও সততা ছিল প্রধান ভূষণ। সে চেতনা থেকে তিনি ২০১৭ সালে ওমরা হজ্ব পালন করেছিলেন। আমরা একজন মুক্ত মনের নিরহঙ্কার মানুষের কথা বলছি। তিনি নিঃসন্তান ছিলেন। তার সহর্ধমিনী জুলিয়া পারভেজ একই সাথে দৈনিক করোতায়া পত্রিকায় ভূঞাপুর উপজেলা প্রতিনিধির সাংবাদিক ছিলেন। বর্তমানে তিনি এশিয়ান টেলিভিশন এ কর্মরত রয়েছেন। এছাড়াও ভূঞাপুর প্রেসক্লাবের কার্যকরী সদস্য পদে আছেন।

প্রসঙ্গত প্রকাশ, সোহেল পারভেজ ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর রাত সাড়ে ১২ টায় সকলকে শোক সাগরে ভাসিয়ে ইহ জগত ত্যাগ করেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.