বগুড়া-৭: পিস্তল কিনে ফেসবুকে ছবি দিলেন এমপি!

অনলাইন ডেস্ক, টাঙ্গাইল: বগুড়া-৭ আসনের সংসদ সদস্যের বিরুদ্ধে পিস্তল কিনে ফেসবুকে ছবি পোস্ট করার অভিযোগ উঠেছে। ওই ছবিটি সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়লে বগুড়ায় সর্বস্তরে এ নিয়ে সমালোচনা শুরু হয়।

জানা যায়, বৃহস্পতিবার (৮ অক্টোবর) রেজাউল করিম বাবলু তার ফেসবুকে অস্ত্রসহ ছবি পোস্ট করেন। ছবিটি অনেকেই সংগ্রহে রেখেছেন। ছবি নিয়ে সমালোচনা শুরু হলে পরে তিনি তা সরিয়ে নেন।

আগ্নেয়াস্ত্রের লাইসেন্স প্রদান, নবায়ন ও ব্যবহার নীতিমালা-২০১৬-এর অনুচ্ছেদ ২৫-এর (ক) তে বলা হয়েছে, কোনো ব্যক্তি তার লাইসেন্স করা অস্ত্র আত্মরক্ষার জন্য বহন বা ব্যবহার করতে পারবেন। তবে, অন্যের ভীতি বা বিরক্তির কারণ হতে পারে, এমনভাবে প্রদর্শন করতে পারবেন না। এ নির্দেশনা অমান্যকারী ব্যক্তির বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে বলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনেও বলা হয়েছে।

এই বিষয়ে বগুড়া-৭ আসনের সংসদ রেজাউল করিম বাবলু গণমাধ্যমকে বলেন, ‘ছবিটি আমি আপলোড করিনি।’

নিজের ফেসবুক অ্যাকাউন্ট নেই জানিয়ে তিনি বলেন, ‘আমার ফেসবুকে কোথায় পেলেন? গত পরশু (বুধবার) গুলশানে ‘আলী আর্মস’ নামক একটি দোকানে অস্ত্র দেখতে যাই। সেখান থেকে আমি একটি অস্ত্র কিনি। সেই ছবি হয়তো আমার কোনো ছেলেপেলে সামাজিক যোগাযোগমাধ্যমে দিয়ে থাকতে পারে।’

বাবলু বলেন, যে অস্ত্রের কথা আপনি বলছেন আমি সেই অস্ত্র কিনিনি, অন্য একটা কিনেছি। খুব সম্প্রতি আমি অস্ত্রের লাইসেন্স পেয়েছি।

উল্লেখ্য, ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৭ আসনের স্বতন্ত্র প্রার্থী ছিলেন রেজাউল করিম বাবলু। তখন এই আসনে বিএনপির প্রার্থীদের প্রার্থিতা বাতিল হলে বিএনপি থেকে কেউ নির্বাচনে অংশগ্রহণ করতে পারেননি। নির্বাচনের একদিন আগে বিএনপির সমর্থন পায় রেজাউল করিম বাবলু। তবে বিএপির সঙ্গে তার কোনো যোগাযোগ নেই।

নিউজ টাঙ্গাইলের সর্বশেষ খবর পেতে গুগল নিউজ (Google News) ফিডটি অনুসরণ করুন - "নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.