পুলিশের মানবিকতায় অসহায় বৃষ্টি পেলো নতুন জামা

ফরমান শেখ: ছোট বেলায় মা-আব্বা আমায় নাকি মামার বাড়িতে রাইখ্যা গেছে। শুনছি তারপর থিক্যা কোন খোঁজখবর নেয়নি। তহন থিক্যাই আমারে দিয়া কাজের বুয়া হিসেবে কাজ করায়। মামার বাড়ীতে কাজ করার পাশাপাশি মাইসের বাড়িতেও কাজ করায়। আমি মাইসের বাড়িতে কাজ করতে না চাইলে মামি আমায় শারীরিক নির্যাতন ও বকা দিতেন। পুলিশ স্যার, আমি মাইসের বাড়ীতে আর কাজ করুম না। মামাকে বুঝিয়ে দেন, তারা যেন আমায় বকা না দেয়।

উৎকণ্ঠ আর কান্নায় ভেঙে পড়ে টাঙ্গাইলের ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম এর কাছে অস্পৃষ্ট ভাষায় অভিযোগ করে কথাগুলো বলছিলেন মোছা: বৃষ্টি (১৩) নামে এক কাজের মেয়ে। এসময় মেয়েটির পড়নে পুরনো জামা পরিধানে দেখে তাৎক্ষণিক নতুন জামা কিনে উপহার দেন তিনি। তার এমন মানবিক কাজে প্রতিপ্রসংশা করে স্থানীয়রা বলছেন, পুলিশের পেশা দায়িত্ব ও পাশাপাশি মানবিকতায় ভূমিকা রাখছেন থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সকাল ১১ টায় ভূঞাপুর থানায় নারী, শিশু, বয়স্ক ও প্রতিবন্ধী সার্ভিস ডেস্কে সেবা নিতে আসেন ওই বৃষ্টি নামে মেয়েটি। থানা পুলিশ উপ-পরিদর্শক ও সেবা ডেস্কের তত্ত্বাবোধয়ক টিটু চৌধুরী জানান, গোপালপুরের নলিন এলাকা থেকে আসা সকালে ভূঞাপুর পৌর শহরের বাজার এলাকায় ঘুরাঘুরি করছিল। স্থানীয়দের মাধ্যমে সংবাদ পেয়ে মেয়েটিকে উদ্ধার করে থানার সেবা ডেস্কে আনা হয়। পরে থানার ওসি মহদোয়কে অবগত করলে তিনি মেয়েটির কথাগুলো শুনে তার সমস্যার সমাধানে আইনি সহযোগিতার আশ্বাস দেন ও তার ব্যক্তিগত অর্থায়নে নতুন জামা কিনে উপহার প্রদান করেন।

এ বিষয়ে ভূঞাপুর থানা অফিসার ইনচার্জ মো. রাশিদুল ইসলাম জানান,  সকালে ভূঞ্পুর পৌর শহরে ঘুরাঘুরি করছিল। পরে উদ্ধার করে থানা সেবা ডেস্কে আনা হলে তার সমস্যার কথা শুনি। তাকে আইনি ও মানবিক সেবাসহ আশ্বাস প্রদানে এরপর তার মামা ও স্থানীয় জনপ্রতিনিধি (মেম্বার) কাছে মঙ্গলবার দুপুরে হস্তান্তর করা হয়।

তিনি আরও জানান, পুলিশের কাজ শুধু পেশা দায়িত্ব পালন করা নয়। সামাজিক ও মানবিক কাজ করাও আমাদের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। মেয়েটি অসহায়। তাই মেয়েটিকে আমার অর্থায়নে নতুন জামা কি দিয়েছি। থানার সেবা ডেস্ক সেবার জন্য সবসসয় উন্মুক্ত। যেকেউ যেকোন ধরণের সমস্যা নিয়ে সেবা নিতে আসতে পারেন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.