ব্রেকিং নিউজ :

ভূঞাপুরে কয়েড়ায় ম্যানেজিং কমিটির নির্বাচন আগামীকাল

ফরমান শেখ: টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ৪৩ নং কয়েড়া সরকারি প্রাথমিক বিদ্যায়ের পরিচালনা কমিটির অভিভাবক প্রতিনিধি নির্বাচন অনুষ্ঠিত হবে আগামীকাল বুধবার। এ নির্বাচনকে কেন্দ্র করে সকল প্রস্তুতি সম্পূর্ণ করেছেন নির্বাচন কমিশন। এদিকে, নির্বাচনে অংশ নেয়া প্রার্থীরা কয়েক সপ্তাহ ধরে নিজ নিজ প্রচারণা চালিয়ে ভোটারদের কাছে ভোট প্রার্থনা শেষে নির্বাচন বিধিনুযায়ী আজ মঙ্গলবার (২০ অক্টোবর) মধ্যরাতে প্রার্থী ও তাদের কর্মীসমর্থকরা প্রচারণা সমাপ্ত করবেন।

অভিভাবক প্রতিনিধি নির্বাচনে ভোটাররা বলছেন- যেসব প্রার্থীরা স্কুলের শিক্ষার মান উন্নয়নে ও যারা শিক্ষার্থীদের সবসময় পাশে থাকবে এবং প্রার্থীদের মধ্যে যারা সৎ, যোগ্য, নিষ্ঠাবান ও মেধাবীদের ভোট দিয়ে নির্বাচিত করবেন। একাধিক ভোটাররা আরও বলছে, শিক্ষাখাতে ঘুষ, দুর্নীতি ও অনিয়মকারাী প্রার্থীদের ভোট প্রয়োগ করবে না বলে জানিয়েছেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ ও নির্বাচন কমিশন সূত্রে জানা যায়, এ বিদ্যালয়ে মোট ভোটার ও শিক্ষার্থী ৫২৮ জন। এতে শিক্ষার্থীদের অভিভাবকরা ভোট প্রয়োগ করতে পারবেন। নির্বাচনে দুটি প্যানেল প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্যানেল দুটি  মো. মান্নান শেখ ও মো. হুমায়ন কবির। প্রত্যেক প্যানেলে ২ জন পুরুষ ও ২ জন নারী প্রার্থীসহ মোট ৮ জন প্রার্থী নির্বাচন করছেন। এদের মধ্য ৪ জন বিজয়ী হবেন। পরে সংখ্যাগড়িষ্ঠতায় ১ জন সভাপতি পদে নির্বাচিত হবে বলেন জানান কমিশন।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিস ও নির্বাচন কমিশন সূত্রে আরও জানা যায়, আগামীকাল বুধবার (২১ অক্টোবর) সকাল ৯ টা থেকে ভোট গ্রহণ শুরু হবে। বিরতিহীন ভাবে ভোট গ্রহণ চলবে বিকাল ৪ টা পর্যন্ত। গত বছর সিলেকশন মাধ্যমে সভাপতি ও অভিভাবক প্রতিনিধি নির্বাচিত হলেও এ বছর নির্বাচনের মাধ্যমে প্রতিনিধি হবেন। নির্বাচনী প্রক্রিয়া শেষে দুই প্যানেলের গত (১৩ অক্টোবর) প্রতীক বরাদ্দ দেয়া হয়।

অভিভাবক প্রতিনিধি প্রার্থী ও প্রতীকের মধ্যে মো. মান্নান শেখ প্যানেলে রয়েছেন- মোর্শেদ তালুকদার (খোকা, ছাতা), মো. মজিদ আকন্দ (আনারস)। নারী অভিভাবিকা প্রার্থী- মোছা: আল্পনা খাতুন (কলসি) ও মোছা: বিউটি আক্তার (গোলাপ ফুল) প্রতীকে নির্বাচন করছেন। মো. হুয়ামন কবির প্যানেলে রয়েছে- মো. লিয়াকত আলী সিদ্দিকী (মোরগ) ও মো. হুমায়ন কবির ও সভাপতি প্রার্থী (চেয়ার), নারী প্রার্থী- সাজেদা বেগম (মাছ) ও মিথিলা আক্তার (টিয়া পাখি) প্রতীকে নির্বাচন করছেন।

এ বিষয়ে কয়েড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক সুলতানা আফরোজা বিডি২৪লাইভ ডটকম কে জানান- ‘ইতিমধ্যে নির্বাচনের সকল কার্যক্রম সম্পন্ন করা হয়েছে। দু’গ্রুপের মাঝে এ নির্বাচনে কোন বিশৃঙ্খলা হয়নি। আশা করছি খুব শান্তিপূর্ণভাবে নির্বাচন সম্পন্ন করতে পারব’।

উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ও নির্বাচন কমিশন শাহনেওয়াজ পারভীন বিডি২৪লাইভ ডটকম কে জানান- ‘ম্যানেজিং কমিটির নির্বাচনে সকল প্রস্তুতি নিশ্চিত করা হয়েছে। এ নির্বাচন সুষ্ঠ ও সুন্দর পরিবেশ বজায় রাখতে আইনশৃঙ্খলাবাহিনী কাজ করবে। এছাড়াও আমাদের  সহকারী প্রাথমিক শিক্ষা অফিসারদের মনিটরিংসহ স্বাস্থ্যবিধি মেনে নির্বাচন অনুষ্ঠিত হবে’।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.