ব্রেকিং নিউজ :

নবীকে অবমাননা: জুতার মালা গলায় পড়িয়ে ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁর কুশপুত্তলিকা দাহ!

ফরমান শেখ, ডেস্ক এডিটর: ফ্রান্সে রাষ্ট্রীয়ভাবে বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সা:) কে ব্যঙ্গাত্মক ও কটুক্তিমূলক কার্টুন প্রদর্শন এবং অবমাননা করার প্রতিবাদে ওই দেশের রাষ্ট্রীয় পৃষ্ঠপোষকদের বিচারের দাবিতে বিক্ষোভ মিছিল করেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা শাখা’র ইমাম পরিষদ।

ছবি: [ফ্রান্সের প্রেসিডেন্ট ম্যাক্রোঁরের কুশপুত্তলিকা দাহ করছে বিক্ষোভকারীরা]

এ বিক্ষোভে মুসুল্লিরা ফ্রান্সের প্রেসিডেন্ট এমানুয়েল ম্যাক্রোঁর প্রতীকি ছবিতে জুতার মালা গলায় পড়িয়ে কুশপুত্তলিকা দাহ করেন বিক্ষোভকারী মুসুল্লিরা।

আজ শনিবার (৩১ অক্টোবর) বিকালে পৌর শহরে ভূঞাপুর কেন্দ্রীয় জামে মসজিদের সামনে ফ্রান্স বিরোধী বিক্ষোভ মিছিলে শতশত মুসুল্লিরা অংশ্র নিয়ে সমবেত হয। পরে বিভিন্ন শ্লোগান, বন্যার ও ফেস্টুন নিয়ে পৌর শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় মসজিদের সামনে বিক্ষোভ করেন।

ছবি: [মসজিদের সামনে বিক্ষোভকারী মুসুল্লিরা]

এসময় বক্তব্য রাখেন- উপজেলা শাখা’র ইমাম পরিষদের সভাপতি হাফেজ মাওলানা শহিদুল ইসলাম ভূঞাপুরী, সহ-সভাপতি মাওলানা মাহফুজুর রহমান,  হাফেজ রুহুল আমিন বুলবুলে বাংলা, সাধারণ সম্পাদক হাফেজ মাওলানা শহিদুল্লাহ আন্দিপুরী প্রমুখ। বিক্ষোভ সমাবেশে সর্বস্তরের মুসুল্লিরা অংশ নেয়।

বিক্ষোভে বক্তারা বলেন- বিশ্ব নবীকে নিয়ে ব্যঙ্গাত্মক ও কটুক্তিমূলক কার্টুন প্রদর্শন করা এটা ইসলাম ধর্মকে ব্যাপকভাবে হেয় ও অবমাননা করা হয়েছে। কটুক্তিকারীরা সবাই নাস্তিক। তাদের দৃষ্টান্তমূলক বিচার হতে হবে। এছাড়াও বক্তৃতারা দেশবাসীকে ফ্রান্সের সকল পণ্য বয়কটের দাবিও জানান।

 

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.