সবচেয়ে দামি ক্রিকেটারের ঝলক

সময় মতই জ্বলে উঠলেন এবারের আইপিএলে সবচেয়ে দামি ক্রিকেটার। সাড়ে ১৫ কোটি রুপির বিনিময়ে অস্ট্রেলিয়ান পেসার প্যাট কামিন্সকে নিলাম থেকে কিনে নিয়েছিল কলকাতা নাইট রাইডার্স। এক হিসেবে দেখা গেছে, আইপিএলের প্রতিটি ম্যাচ খেললে, তার ডেলিভারি প্রতি কেকেআরের খরচ হবে সাড়ে ৫ লাখ টাকা করে।

কামিন্সের দাম এত বেশি কেন, সেটা মোক্ষম সময়ে এসেই বুঝিয়ে দিলেন তিনি। আজ লিগ পর্বের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের কাছে হারলে নিশ্চিত বিদায় কেকেআরের। এমন পরিস্থিতিতে রাজস্থানের সামনে ১৯২ রানের বিশাল লক্ষ্য বেধে দেয়ার পর কামিন্সের গতির তোপে পড়ে ১৩১ রানেই থেমে যায় রাজস্থান রয়্যালস।

ফলে ১৬ রানে হার মানতে বাধ্য হয়েছে স্টিভেন স্মিথের দল। সে সঙ্গে এবারের আইপিএল থেকে বিদায়ও নিশ্চিত হয়ে গেলো তাদের। কেকেআরের শেষ চার এখনও নিশ্চিত নয়। তবুও, আপাতত এটাই স্বস্তি যে, এখনই বিদায় নিতে হচ্ছে না। গ্রুপ পর্বের শেষ দুটি ম্যাচ দেখার পর হয় বলা যাবে।

কেকেআরের ছুঁড়ে দেয়া ১৯২ রানের জবাবে ব্যাট করতে নেমে ৯ উইকেট হারিয়ে ১৩১ রানে থেমে যায় রাজস্থানের ইনিংস। ফলে ৬০ রানের বিশাল ব্যবধানে হারতে হয়েছে রাজস্থানকে। সে সঙ্গে এবারের আইপিএল থেকে বিদায় নিশ্চিত হয়ে গেছে তাদের।

১৯২ রানের লক্ষ্যে ব্যাট করতে নামার পর শুরুতেই রবিন উথাপ্পার উইকেট হারায় ১৯ রান, ব্যক্তিগত ৬ রানের মাথায়। বেন স্টোকস ১১ বলে করেন ১৮ রান। স্মিথ ৪, স্যামসন ১, বাটলার করেন ২২ বলে সর্বোচ্চ ৩৫ রান। রাহুল তেওয়াতিয়া ২৭ বলে করেন ৩১ রান।

৪ ওভারে ৩৪ রান দিয়ে ৪ উইকেট নেন প্যাট কামিন্স। ২টি করে উইকেট নেন শিভাম মাভি, বরুন চক্রবর্তী নেন ২টি করে উইকেট।

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.