ব্রেকিং নিউজ :

 জেনে নিন যেসব খাবার খেলে আপিন  দ্রুত বুড়ো হয়ে যাবেন

নিউজ টাঙ্গাইল ডেস্ক: আমাদের প্রত্যেকের খাবারের ব্যাপারে সচেতন হওয়া জরুরি। বেছে বেছে জেনেবুঝে খাবার গ্রহণ করা উচিত। খাবার হতে হয় পরিমিত ও বাছাইকৃত। কিছু খাবার আছে, যা খেলে দ্রুত শরীর বুড়িয়ে যায়। এমন সব খাবার নিয়ে প্রতিবেদন প্রকাশ করেছে নিউজ টাঙ্গাইল। সেই তালিকাটি থাকল এবার আপনাদের  জন্য।

লবণ :
অতিরিক্ত পরিমাণে লবণ খাওয়া কখনো উচিত নয়। কারণ, এতে করে শরীরের রক্তচাপ বেড়ে যায়। আর রক্তচাপ বাড়লে ত্বক দ্রুতই বুড়োটে হবেই।

মদ :
অপরিমিত মদ্যপান করলে মানবদেহে ফ্যাটি অ্যাসিডের পরিমাণ বেড়ে যায়। এতে করে শরীর পানিশূন্য হয়ে গেলে সরাসরি প্রভাব পড়ে ত্বকে।

মাংস :
মাত্রাতিরিক্ত মাংস খেলে শরীরে টক্সিন জমে। এছাড়া সম্পৃক্ত ফ্যাটের কারণে শরীরে ভিটামিন ডি’র মাত্রা কমে যায়। তাই অতিরিক্ত মাংস না খাওয়াই উচিত।

ফাস্ট ফুড :
ফাস্ট ফুড মানেই অতিরিক্ত ফ্যাটি অ্যাসিড। যা ধমনীতে রক্ত চলালচল বন্ধ করে দেয়। তাই ফাস্ট ফুড খেলেই দ্রুতই বুড়িয়ে যায় মানুষ।

গম :
চালের পরেই খাদ্য তালিকায় দ্বিতীয় গুরুত্বপূর্ণ খাদ্যশস্য হলো গম। কিন্তু গমে অ্যাডভান্স গ্রাইকেশন অ্যান্ড প্রডাক্ট রয়েছে। যা ত্বকের কোষগুলোর ক্ষতি করে।

এনার্জি ড্রিংকস :
বেশির ভাগ এনার্জি ড্রিংকস চনমনে করে দেয়। কিন্তু এই ড্রিংকসের ভিতর অতিরিক্ত মাত্রায় কার্বোহাইড্রেট রয়েছে। এর ফলে শরীরে পানিশূন্যতা দেখা যায়। এছাড়াও ক্যাফিন থাকে এই সব ড্রিংকসে। অতিরিক্ত মাত্রায় যা ক্ষতিকর।