ব্রেকিং নিউজ :

অনেক পিছিয়ে ট্রাম্প, জয়ের কাছাকাছি বাইডেন

নিউজ টাঙ্গাইল ডেস্ক: জোসেফ রবিনেট বাইডেন জুনিয়র, জো বাইডেন হিসেবে পরিচিত। যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হওয়ার দৌড়ে পথে অনেক দূর এগিয়ে গেছেন ডেমোক্র্যাট এই প্রার্থী। পাঁচটি অঙ্গরাজ্যের ফল আসতে বাকি থাকলেও চূড়ান্ত বিজয় দেখছেন ডেমোক্র্যাট প্রার্থী জো বাইডেন।
কোনো প্রার্থী যখন প্রেসিডেন্ট নির্বাচনে জয় লাভ করে, তখন পরের জানুয়ারি মাসে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার আগে প্রস্তুতি হিসেবে একটি ট্রানজিশনাল দল প্রস্তুত করেন। বাইডেন নিজের বিজয় নিশ্চিত ধরেই তার ট্রানজিশনাল ওয়েবসাইট চালু করেছেন বলে জানিয়েছে বিবিসি।
ওয়েবসাইটে বলা হয়েছে, মহামারি থেকে শুরু করে অর্থনৈতিক মন্দা, জলবায়ু পরিবর্তন থেকে শুরু করে বর্ণ বৈষম্যমূলক অবিচার পর্যন্ত বহু সমস্যায় জর্জরিত আমেরিকা। আর ট্রানজিশনাল দল এখন থেকেই সমস্যা সমাধানে প্রস্তুতি নেয়া শুরু করবে যেন দায়িত্ব নেয়ার পর প্রথম দিন থেকেই কাজ শুরু করতে পারে।
এদিকে জর্জিয়া, নর্থ ক্যারোলাইনা, পেনসিলভেইনিয়া, নেভাডা ও আলাস্কার ফল আসতে এখনো বাকি। এর মধ্যে সংখ্যাগরিষ্ঠতা পেতে আর মাত্র ছয় ইলেক্টোরাল ভোট দূরে আছেন তিনি।
অবশ্য, সর্বশেষ ভাগ্য নির্ধারণকারী চারটি অঙ্গরাজ্যের ভোট গণনা বন্ধের জন্য মামলা করেছে ট্রাম্প টিম। জর্জিয়া, মিশিগান, পেনসিলভানিয়া ও উইসকনসিনের ভোট গণনায় আইনি চ্যালেঞ্জ জানান বর্তমান প্রেসিডেন্ট ট্রাম্প। তবে ততক্ষণে মিশিগান ও উইসকনসিন রাজ্যে জয়ী ঘোষণা করা হয়েছে ট্রাম্পের প্রতিদ্বন্দ্বী জো বাইডেনকে। ফলে এ দুটি অঙ্গরাজ্য মিলে মোট ২৬টি ইলেক্টোরাল কলেজ ভোট চলে গেছে ডেমোক্র্যাট প্রার্থীর ঘরে। ফলে ২৬৪টি ইলেক্টোরাল কলেজ ভোট নিয়ে জেতার কাছাকাছি বাইডেন।
অন্যদিকে রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্প পেয়েছেন ২১৪টি ইলেক্টোরাল।
"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.