ব্রেকিং নিউজ :

৫ মাস ধরে মন্ত্রীবিহীন চলছে ধর্ম মন্ত্রণালয়

নিউজ টাঙ্গাইল ডেস্ক: গত ৫ মাস ধরে দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী ছাড়াই চলছে  ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের কার্যক্রম। আপাদত সচিব মো. নূরুল ইসলামের নেতৃত্বে মন্ত্রণালয় চলছে। তবে নীতি-নির্ধারণী কোনো সিদ্ধান্তের ক্ষেত্রে প্রধানমন্ত্রীর দ্বারস্থ হতে হচ্ছে বলে জানিয়েছেন মন্ত্রণালয়ের কর্মকর্তারা। চলতি বছরের ১৩ জুন রাতে রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে  কোভিড-১৯ এ মারা যান ধর্ম প্রতিমন্ত্রী শেখ মো. আব্দুল্লাহ।

নিয়ম অনুযায়ী কোনো মন্ত্রণালয়ের মন্ত্রী বা দায়িত্বপ্রাপ্ত প্রতিমন্ত্রী না থাকলে সেই মন্ত্রণালয়ের দায়িত্ব চলে যায় প্রধানমন্ত্রীর কাছে।

মন্ত্রীবিহীন মন্ত্রণালয় কীভাবে চলছে এ মন্ত্রণালয় জানতে চাইলে অতিরিক্ত সচিব মো. আলতাফ হোসেন চৌধুরী বলেন, ‘আমাদের মন্ত্রী নেই এমন নয়। প্রধানমন্ত্রী এখন আমাদের মন্ত্রীর দায়িত্বে রয়েছেন। যখন যে বিষয়টি মন্ত্রীর কাছে যাওয়ার কথা সেটি আমরা প্রধানমন্ত্রীর কাছে দিচ্ছি। তিনি দেখে ফেরত দিচ্ছেন। যেটি মন্ত্রীকে জানানোর কথা সেটিও প্রধানমন্ত্রীকে জানানো হচ্ছে। আর অন্যান্য কাজকর্ম সচিবের নেতৃত্বে চলছে। কোনো সমস্যা হচ্ছে না।’

নাম প্রকাশ না করার শর্তে সংশ্লিষ্ট এক কর্মকর্তা বলেন, ‘ধর্ম মন্ত্রণালয়ের সবচেয়ে বড় কাজ হচ্ছে হজ ব্যবস্থাপনা। কিন্তু কোভিড-১৯ এর কারণে চলতি বছর হজ হয়নি। আগামী বছরও হবে কি না সন্দেহ আছে। তাই মন্ত্রণালয়ের কাজের চাপ স্বাভাবিকের চেয়ে এমনিতেই কম। তাই মন্ত্রী না থাকায় মন্ত্রণালয়ের কার্যক্রমে খুব একটা বিঘ্ন ঘটছে না।’

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.