ব্রেকিং নিউজ :

বিএসসিসিএল -এর ১২তম বার্ষিক সাধারণ সভা অনুষ্ঠিত

নিউজ টাঙ্গাইল ডেস্ক: বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল)-এর ১২তম বার্ষিক সাধারণ সভা গত ৯ ডিসেম্বর, ২০২০খ্রি. (বুধবার) সকাল ১১:০০ ঘটিকায় ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে অনুষ্ঠিত হয়। সভায় ২০১৯-২০২০ অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, পরিচালনা পর্ষদের প্রতিবেদন ও কোম্পানির শেয়ারহোল্ডারদের জন্য ঘোষিত ২০% নগদ লভ্যাংশ ঘোষিত ও অনুমোদিত হয়।

উক্ত সভায় সভাপতিত্ব করেন ডাক ও টেলিযোগাযোগ বিভাগের মাননীয় সচিব ও কোম্পানির চেয়ারম্যান জনাব মোঃ আফজাল হোসেন। কোম্পানির পরিচালক জনাব কুলসুম বেগম, জনাব খোন্দকার মোঃ আব্দুল হাই, পিএইচডি, জনাব মোঃ আবদুল মোমিন, ড. মাহবুবুল আলম জোয়ার্দার, কর্ণেল রাকিবুল করিম চৌধুরী,এএফডব্লিউসি, পিএসসি, স্বতন্ত্র পরিচালক জনাব এন.কে.এ মুবিন, এফসিএস, এফসিএ ও জনাব হোসেন খালেদসহ (জুম অ্যাপের মাধ্যমে) কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক জনাব মশিউর রহমান (জুম অ্যাপের মাধ্যমে), সরকারের প্রতিনিধি হিসেবে জনাব মোঃ কামরুজ্জামান, অতিরিক্ত সচিব, ডাক ও টেলিযোগাযোগ বিভাগ, কোম্পানি সচিব জনাব মোঃ আব্দুস সালাম খাঁন, এফসিএসসহ কোম্পানির সংশ্লিষ্ট কর্মকর্তাগণ, কোম্পানির অডিটরগণ ও উল্লেখযোগ্য সংখ্যক শেয়ারহোল্ডার ভার্চুয়াল প্লাটফর্মের মাধ্যমে সভায় উপস্থিত ছিলেন। সভায় শেয়ারহোল্ডারগণ বিএসসিসিএল এর পরিচালনা পর্ষদ এবং ব্যবস্থাপনা কর্তৃপক্ষকে কোম্পানির সার্বিক সাফল্য ও উন্নতিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ধন্যবাদ জানান। সভায় শেয়ারহোল্ডারগণ কোম্পানির রাজস্ব আয়, লভ্যাংশের পরিমাণ ও ব্যান্ডউইথের ব্যবহার গত বছর হতে উল্লেখযোগ্য পরিমাণ বৃদ্ধি পাওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

উল্লেখ্য যে, বিএসসিসিএল SMW-4 ও SMW-5 সাবমেরিন ক্যাবল সিস্টেমের মাধ্যমে ব্যান্ডউইথ সেবা প্রদান করে দেশের ব্যান্ডউইথ চাহিদা পূরণ ও বাংলাদেশ সরকারের রাজস্ব আয়ে উল্লেখযোগ্য অবদান রাখছে। ২০২১ সালের মধ্যে সরকার ঘোষিত ‘ডিজিটাল বাংলাদেশ’ গঠনে সাবমেরিন ক্যাবল নেটওয়ার্ক প্রধান টেলিযোগাযোগ অবকাঠামো হিসেবে ব্যবহৃত হচ্ছে। ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের লক্ষ্যে বিএসসিসিএলের নিজস্ব আইআইজি ইউনিট হতে সুলভ মূল্যে ইন্টারনেট ব্যান্ডউইথ সেবা প্রদান কার্যক্রম চলমান রয়েছে। ২০১৮-২০১৯ অর্থ বছরে কোম্পানির মোট ব্যান্ডউইথ লিজের পরিমাণ ছিল ৬৮৬.০০ জিবিপিএস যার বিপরীতে ২০১৯-২০২০ অর্থ বছরে কোম্পানির ব্যান্ডউইথ লিজের পরিমাণ দাঁড়িয়েছে ১১০২.৭২ জিবিপিএস। বাংলাদেশ সাবমেরিন ক্যাবল কোম্পানি লিমিটেড (বিএসসিসিএল) গত ২০১৯-২০২০ অর্থ বছরে প্রায় ৯৫.৬০ কোটি টাকা নীট মুনাফা অর্জন করেছে এবং ৩০শে জুন ২০২০খ্রি. তারিখে কোম্পানির শেয়ার হোল্ডারর্স ইক্যুইটি ৬৭৫.০০ কোটি টাকায় উন্নীত হয়েছে।

 

"নিউজ টাঙ্গাইল"র ইউটিউব চ্যানেল SUBSCRIBE করতে ক্লিক করুন।