শাহজালালে উদ্ধার দ্বিতীয় বোমাটিরও বিস্ফোরণ হলো টাঙ্গাইলের মধুপুর বনে

নিউজ টাঙ্গাইল ডেস্কঃ শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে উদ্ধার হওয়া দ্বিতীয় বোমার বিস্ফোরণ ঘটানো হয়েছে টাঙ্গাইলের মধুপুর বনের টেলকি বিমান বাহিনীর প্রশিক্ষণ কেন্দ্র (ফায়ারিং রেঞ্জ )ক্যাম্পাসে।

মঙ্গলবার (১৫ ডিসেম্বর) সকাল ১০টা ৩১ মিনিটে আবারও বোমার বিস্ফোরণে মধুপুর বনের এলাকা প্রকম্পিত হয়ে ওঠে।

বিমান বাহিনীর ফায়ারিং রেঞ্জ কর্মকর্তা জুয়েল জানান, পূর্বের মতো বিমান বাহিনীর ফ্লাইট লে. আজমের নেতৃত্বে একটি দল বাইরোড সোমবার সন্ধ্যা ৬টার দিকে উদ্ধার হওয়া প্রায় ২৫০ কেজি ওজনের বোমাটি নিয়ে ফায়ারিং রেঞ্জে আসেন। সকালে ক্যাম্পাসের মাটিতে গভীর গর্ত করে সেখানে পুঁতে এটি নিষ্ক্রিয় করা হয়।

প্রতক্ষ্যদর্শী মধুপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা দেলোয়ার হোসেন জানান, মাটিতে গভীর গর্ত করে সেখানে বোমা স্থাপন করে বিশেষ কায়দায় এটি বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হয়। বোমাটি বিস্ফোরণের শব্দে কেঁপে ওঠে পুরো এলাকা। বোমার অংশ ও ধোয়া একশ থেকে দেড়শ ফুট ওপরে উঠে যায়। মাটিতে পুঁতে রাখা অংশে অনেক গভীরতার সৃষ্টি হয়। এটি বিস্ফোরণের সময় বিমান বাহিনীর বিভিন্ন স্তরের সদস্য, মধুপুর ফায়ার সার্ভিসের টিম উপস্থিত ছিল।

উল্লেখ্য, সোমবার সকাল ৮টা ৩৫ মিনিটে হযরত শাহজালাল (র.) আন্তর্জাতিক বিমানবন্দরে তৃতীয় পাইলিংয়ের কাজ করতে গিয়ে শ্রমিকরা ১০ ফুট মাটির নিচে সিলিন্ডার সদৃশ বোমাটির সন্ধান পান।

এর আগে গত ৯ ডিসেম্বর একই ধরনের একটি বোমা উদ্ধার করা হয়েছিল। ১০ ডিসেম্বর দুপুর ১২টা ৫ মিনিটে ২৫০ কেজি ওজনের প্রথম বোমা বিস্ফোরণ করে বিমান বাহিনীর বোমা নিষ্ক্রিয়কারী একই বিশেষজ্ঞ দল।

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.