টাঙ্গাইলের ঘাটাইলে আদিবাসী নারীকে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন

ঘাটাইল প্রতিনিধিঃ টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার মালিরচালা গ্রামে চুরির অপবাদে আদিবাসী নারীকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। আজ (১৩ জানুয়ারি) বুধবার সকাল ১১ টার দিকে বাংলাদেশ কোচ আদিবাসী ইউনিয়নের উদ্যোগে ঘাটাইল উপজেলা পরিষদের সামনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে বক্তব্য রাখেন, বাংলাদেশ আদিবাসী কোচ ইউনিয়নের যুগ্ন আহবায়ক রতন চন্দ্র কোচ, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সাধারণ সম্পাদক অলিক, বাংলাদেশ আদিবাসী ছাত্র সংগ্রাম পরিষদের সহ সভাপতি শ্রী চন্দন কোচ, বাংলাদেশ গারো ছাত্র সংগঠনের কেন্দ্রিয় কমিটির জন জেত্রা, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের টাঙ্গাইল জেলা কমিটির আহবায়ক ফাতেমা বিথী।

বক্তারা সন্ধ্যার ওপর নির্যাতনকারীদের দ্রুত গ্রেপ্তার ও আইনের আওতায় এনে শাস্তি নিশ্চিত এবং সন্ধ্যা রানীর পরিবারের নিরাপত্তা দেওয়ার দাবি জানান। মানববন্ধন শেষে ইউএনও বরাবর তারা স্মারকলিপী দেন। এদিকে সন্ধ্যা রানীর করা মামলার তিনদিন অতিবাহিত হলেও এখন পর্যন্ত কোনো আসামি গ্রেপ্তার হয়নি।

মামলার তদন্ত কর্মকর্তা ঘাটাইল সাগরদিঘি তদন্ত কেন্দ্রের পরিদর্শক মো.জাকির হোসেন বলেন, আসামীদের ধরতে অভিযান অব্যাহত আছে। তাদের ধরতে তথ্য প্রযুক্তি ব্যবহার করা হয়েছে । আশা করছি দ্রুতই ধরা পড়বে। উল্লেখ্য, আদিবাসী ওই নারীকে সন্ধ্যা ছয়টা থেকে রাত নয়টা পর্যন্ত গাছের সঙ্গে বেঁধে নির্যাতন করে তারই প্রতিবেশী মনিরুল গং। এ সময় তার পাশেই ছেলে পলাশের কোলে একটু দুধ খাওয়ার জন্য কাঁন্নাকাটি করে ছয় মাসের দুধের বাচ্চা। শিশুটির কান্নায়ও নির্যাতন কারীদের মন একটুও গলেনি।

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.