ব্রেকিং নিউজ :

ধনবাড়ী পৌর নির্বাচনের মক ভোটিং অনুষ্ঠিত

ধনবাড়ী প্রতিনিধি: দ্বিতীয় ধাপে আসন্ন পৌর নির্বাচন উপলক্ষে টাঙ্গাইলের ধনবাড়ী পৌর সভার ১৫টি ভোটরকেন্দ্রে ভোটারদের অবগত করতে ইলেক্ট্রনিক ভোটিং মিশিনে (ইভিএম) মক ভোট প্রদর্শন অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১০ থেকে বিকাল ৪টা পর্যন্ত এ ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। সকালের দিকে ভোটাদের উপস্থিতি তুলনামূলক কম থাকলেও দুপুর দিকে উপস্থিতি বেড়ে যায়। তবে সহজে ভোট দিতে পেরে অনেকেই ইভিএম নিয়ে উল্লাস প্রকাশ করেছেন।
সরেজমিনে পৌর শহরের বিভিন্ন কেন্দ্রে গিয়ে দেখা যায়, এলাকার ভোটাররা মক ভোটিং প্রদান করেছেন এবং উল্লাস প্রকাশ করছেন। তারা এ সময় বিভিন্ন প্রার্থীদের নিয়ে আলোচান-সমালোচনাও করছেন।

ধনবাড়ী সরকারী নওয়াব ইনস্টিটিউশনে মক ভোট দিতে আসা মাহাবুবুর রহমাস খসরু ও মোছাঃ আমেনা বেগম জানান, এই প্রথম আমরা ইভিএমে (মক) ভোট দিলাম। এটাতে ভোট দেয়া অতি সহজ। এ পৌর সভায় ইভিএম এর মাধ্যমে পৌর নির্বাচন অনুষ্ঠিত হওয়ার জন্য তারা নির্বাচন কমিশনকে ধন্যবাদও জানান। অপর ভোটার আফজাল হোসেনসহ আরো অনেকেই জানান, যাতে এ পৌর সভায় প্রহসনের নির্বাচন না হয়। তবে আশা করি এ পৌর সভায় প্রশাসনের সহযোগিতায় সুষ্ঠভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। আমারা য্যেগ্য প্রার্থীকেই এবার ভোট দিয়ে পৌর মেয়র ও কাউন্সিলর নির্বাচিত করবো। তারা যেন আমাদের এ পৌর সভাকে আধুনিক পৌর সভা হিসাবে উপহার দিতে পারেন।

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিার্টনিং অফিসার করুনা সিন্ধু চাকলাদার জানান, আগামী ১৬ জানুয়ারি সকাল ৮ টা থেকে বিকাল ৪ টা এ পৌর সভায় ইভিএম এর মাধ্যমে নির্বাচনের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। ৩০ হাজার ৩ জন ভোটার ১৫ টি কেন্দ্রে তাদের ভোটারধিকার প্রয়োগ করবেন। ইতিমধ্যে সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। আশা করি সকলের সহযোগিতায় সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে গ্রহণ অনুষ্ঠিত হবে।

উল্লেখ্য, এ পৌর সভায় মেয়র পদে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী বর্তমান মেয়র খন্দকার মঞ্জুরুল ইসলাম তপন, ধানের শীষ প্রতীকে বিএনপির এসএমএ সোবহান এবং আওয়ামী লীগের বিদ্রোহী (স্বতন্ত্র) সদ্য বহিস্কৃত উপজেলা যুব লীগ সভাপতি মুহাম্মদ মনিরুজ্জামান বকল (নারিকেল গাছ) ও জেলা আওয়ামী লীগের উপদেষ্টা মুহাম্মদ আলী কিসলু (জগ) প্রতীক নিয়ে প্রতিদ্বন্ধীতা করছেন। এছাড়া ৯টি সাধারণ আসনে কাউন্সিলর পদে ২৮ জন এবং ৩টি সংরক্ষিত আসনে মহিলা কাউন্সিলর পদে ১৩ জন প্রার্থী প্রতিন্ধন্ধীতা করছেন।

 

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.