ব্রেকিং নিউজ :

আতিকের নয় ফুট অবাক সাইকেল

শেখ নাসির উদ্দিনঃ পাঁকা রাস্তায় চলছে একটা সাইকেল। প্রথম দেখায় নজর আটকাবে যে কারো। মনের ভেতর তখন নানা প্রশ্ন জটের হানা। কিভাবে তৈরি হল, কিভাবে চালায়, আরো কত কি। সাধারণ কোন সাইকেল নিয়ে মানুষের প্রশ্ন না থাকলেও টাঙ্গাইলের মির্জাপুরের বানিয়ারা গ্রামের সৈয়দ আতিক উল্লাহ্’র (২১) তৈরি সাইকেল ঘিরে তৈরি হয়েছে নানা প্রশ্নের জট।

ওয়াল ইউনিভার্সিটি বাংলাদেশের টেক্সটাইল ইঞ্জিনিয়ারিংয়ের দ্বিতীয় বর্ষের এই শিক্ষার্থী নয় ফুট উচ্চতার সাইকেল তৈরি করে তাক লাগিয়ে দিয়েছে সবাইকে। আর সেই সাইকেল চালানোর ভিডিও ইতোমধ্যে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরালও হয়ে গেছে।

সৈয়দ আতিক উল্লাহ্ (২১) বলে,’ করোনার সময় লকডাউনে ঘরবন্ধি ছিলাম। বন্যার পানি’তে আমাদের রাস্তা ডুবে যায় এইজন্য ভাবলাম কিছু একটা তৈরি করি। তাই বন্ধুর পুরাতন সাইকেল নিয়ে তিন দিনে সাইকেল বানিয়ে ফেলি। এরপর বিজয় দিবসের খেলার মাঠে নিয়ে আসি সবাই তো দেখে অবাক। সেদিন একটা ভিডিও ফেসবুকে আপলোড করি। ইদানিং ভিডিওটা ভাইরাল হয়ে যায়। প্রথমে সবাই উৎসাহ না দিলেও এখন সবাই বলে ভালো একটা জিনিস বানিয়েছি। যে দেখে সেই অবাক হয় ব্যাপারটা আমার খুব ভালো লাগে।

আতিকের বন্ধু রিয়ান বলে,’ আমার একটা পুরানো সাইকেল ছিল। একদিন এসে বলে তোর সাইকেলটা দে আমি তখনো ভাবি’নি এই রকম কিছু তৈরি করবে। তারপর দেখি বিশাল সাইকেল বানিয়েছে। আমার খুব ভালো লাগছে।

মোঃ সাকিব বলেন,’ বন্ধুরা যখন ভালো কিছু করে তখন তো আনন্দ লাগেই। আর যখন দেশব্যাপী ভাইরাল হয় তখন আরও বেশি আনন্দ কাজ করে।

টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.