ব্রেকিং নিউজ :

কালিহাতী পৌর নির্বাচন: ভোটযুদ্ধ আগামীকাল

ফরমান শেখ, নিজস্ব প্রতিবেদক: রাত পোহালেই আগামীকাল রোববার ১৪ ফেব্রুয়ারি চতুর্থ ধাপে অনুষ্ঠিত হতে যাচ্ছে টাঙ্গাইলের কালিহাতী পৌরসভার সাধারণ নির্বাচন। এ নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন আওয়ামীলীগ ও বিএনপি। বড় দুই দল ছাড়াও ইসলামি আন্দোলন বাংলাদেশসহ রয়েছে স্বতন্ত্র মেয়রপ্রার্থী। নির্বাচন তফসিল অনুযায়ী ব্যালেট পেপারের মাধ্যমে সকাল ৮টা থেকে বিরতিহীনভাবে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।
এ নির্বাচনে মেয়র পদপ্রার্থীরা হলেন- আওয়ামীলীগ থেকে মনোনীত (নৌকা) প্রতীক মোহাম্মদ নুরুন্নবী সরকার, বিএনপি মনোনীত (ধানের শীষ) প্রতীকে মো. আলী আকবর, ইসলামী আন্দোলন বাংলাদেশ থেকে (হাত পাখা) প্রতীকে জামিল আল মামুন, স্বতন্ত্র প্রার্থী থেকে (নারিকেল গাছ) প্রতীকে হুমায়ুন খালিদ ও (মোবাইল ফোন) প্রতীকে হাসান হাসনাত প্রতিদ্বন্দ্বিতা করছেন।
কালিহাতী উপজেলা সহকারী রির্টানিং অফিসার ও নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়- এ পৌরসভা নির্বাচনে পাঁচজন মেয়র প্রার্থী ছাড়াও নয়টি ওয়ার্ডে পুরুষ কাউন্সিলর প্রার্থী ৩৫জন ও ১০জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থী অংশ নিচ্ছেন। পৌরসভায় ভোটার সংখ্যা ২৮ হাজার ৬৫৫জন। তার মধ্যে পুরুষ ভোটার ১৪ হাজার ১৬জন ও নারী ভোটার রয়েছে ১৪ হাজার ৬৩৯ জন। ৯টি ওয়ার্ডের ১২ টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।’
উপজেলা সহকারী  রির্টানিং অফিস সূত্রে আরও জানা যায়- ‘এ পৌরসভা নির্বাচনের সকল প্রস্তুতি নিশ্চিত করেছে। প্রতিটি কেন্দ্রে একজন করে ভ্রাম্যমাণ নির্বাহী ম্যাজিস্ট্রেট, প্রিজাইডিং অফিসার, কয়েক সদস্যের পুলিশ, র‌্যাব, বিজিবি ও আনসার মোতায়নসহ নির্বাচনকালীন সময়ে সংশ্লিষ্টরা যথাযথ দায়িত্ব পালন করবেন।’
টাঙ্গাইল জেলার খবর সবার আগে জানতে ভিজিট করুন www.newstangail.com। ফেসবুকে দ্রুত আপডেট মিস করতে না চাইলে এখনই News Tangail ফ্যান পেইজে (লিংক) Like দিন এবং Follow বাটনে ক্লিক করে Favourite করুন। এর ফলে আপনার স্মার্ট ফোন বা কম্পিউটারে সয়ংক্রিয়ভাবে নিউজ আপডেট পৌঁছে যাবে।

Leave a Reply

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.